০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


শাহবাজকে প্রধানমন্ত্রী না বানানোর বিষয়ে জারদারিকে পরামর্শ দিয়েছিলেন ইমরান

পাকিস্তান পিপলস পার্টির সংবাদ সম্মেলন - ছবি : সংগৃহীত

পাকিস্তান পিপলস পার্টির পক্ষ থেকে দাবি করা হয়েছে যে শাহবাজ শরিফকে দেশটির প্রধানমন্ত্রী না বানানোর বিষয়ে আসিফ আলি জারদারিকে পরামর্শ দিয়েছিলেন ইমরান খান। সোমবার পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) পক্ষ থেকে এমন দাবি করা হয় বলে সংবাদ প্রকাশ করেছে দ্যা নিউজ ইন্টারন্যাশনাল।

পাকিস্তান পিপলস পার্টির তথ্য সচিব ফয়সাল করিম কুন্দির দাবি, যখন অনাস্থা ভোটের আয়োজন করা হয়েছিল তখন পিপিপি নেতা আসিফ আলি জারদারিকে একটি চিঠি পাঠান ইমরান খান। ওই চিঠিতে ইমরান খান বলেছেন যে (দুর্নীতির দায়ে অভিযুক্ত) শাহবাজ শরিফকে বাদে যেকোনো নেতাকে প্রধানমন্ত্রী নির্বাচিত করতে পারেন। কিন্তু, আসিফ আলি জারদারি ওই দাবি প্রত্যাখ্যান করেছে এবং বলেছেন এটা অবশ্যই সম্ভব না।

একটি সংবাদ সম্মেলনে পিপিপি নেতা নাদিম আফজাল চান ও ফয়সাল করিম কুন্দি বলেন, আসিফ আলি জারদারিকে ওই চিঠি বহনকারী ব্যক্তিকে বলেছিলেন যে তিনি তার ওয়াদার বরখেলাপ করবেন না। ওই সময় জারদারি এটাও নিশ্চিত করেছিলেন যে শাহবাজ শরিফই পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন।

কিন্তু, ইমরান খানের পক্ষ থেকে কে এই বার্তা নিয়ে এসেছিলেন তা জানায়নি পিপিপি। যদিও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা এ বিষয়ে প্রশ্ন করেছেন। ওই প্রশের উত্তরে পিপিপি নেতা নাদিম আফজাল চান ও ফয়সাল করিম কুন্দি বলেন, আমরা এ বিষয়টি নিশ্চিত করে বলতে পারছি না।

সূত্র : দ্যা নিউজ ইন্টারন্যাশনাল


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল