০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


পিটিআইয়ের বয়কটে নতুন প্রধানমন্ত্রী নির্বাচনে শাহবাজের কোনো প্রতিদ্বন্দ্বী নেই

পিএমএল-এন (পাকিস্তান মুসলিম লীগের নওয়াজ গ্রুপ) সভাপতি শাহবাজ শরিফ - ছবি : সংগৃহীত

পাকিস্তান পার্লামেন্টে নতুন প্রধানমন্ত্রী নির্বাচন বয়কট করেছে পিটিআইয়ের এমপিরা। এ কারণে সোমবারের নতুন প্রধানমন্ত্রী নির্বাচনে শাহবাজ শরিফের কোনো প্রতিদ্বন্দ্বী নেই। এছাড়া পিটিআইয়ের (পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ) প্রার্থী শাহ মাহমুদ কুরেশিও প্রধানমন্ত্রী নির্বাচনে  প্রতিদ্বন্দ্বিতা করবেন না।

এ বিষয়টি তখনই স্পষ্ট হয় যখন পিটিআইয়ের (পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ) প্রার্থী শাহ মাহমুদ কুরেশি বলেন, পাকিস্তান পার্লামেন্ট থেকে পিটিআইয়ের এমপিরা গণপদত্যাগ করবেন।

এরপর ডেপুটি স্পিকার কাসিম সুরির পরিবর্তে পিএমএল-এন (পাকিস্তান মুসলিম লীগের নওয়াজ গ্রুপ) দলের আয়াজ সাদিক পাকিস্তান পার্লামেন্টে নতুন প্রধানমন্ত্রী নির্বাচনে সভাপতির দায়িত্ব পালন করেন। এ বিষয়ে ডেপুটি স্পিকার কাসিম সুরি বলেন, তার বিবেকে এটা সায় দেয় না যে পাকিস্তান পার্লামেন্টে নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের দায়িত্ব তিনি পালন করেন।

এর আগে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত করা হয়। এরপর পাকিস্তান পার্লামেন্টে নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের আগেই গণপদত্যাগের সিদ্ধান্ত নেন ইমরান।

সূত্র : ডন


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল