০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


পার্লামেন্ট থেকে পিটিআই এমপিদের গণপদত্যাগের পর উপনির্বাচন

পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) ও পাকিস্তান পিপলস পার্টির বৈঠক - ছবি : সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত করার পর পার্লামেন্ট থেকে পিটিআই এমপিদের গণপদত্যাগের শঙ্কা প্রবল হয়ে উঠেছে। এ বিষয়ে পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) ও পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) জানিয়েছে, যদি পার্লামেন্ট থেকে ইমরান খানের দল পিটিআইয়ের (পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ) এমপিরা গণপদত্যাগ করেন তবে তাদের আসনে উপনির্বাচন হবে। সোমবার এমন সংবাদ প্রকাশ করেছে জিও নিউজ।

জিও নিউজের ‘নয়া পাকিস্তান’ অনুষ্ঠানে পিএমএল-এন (পাকিস্তান মুসলিম লীগের নওয়াজ গ্রুপ) নেতা আহসান ইকবাল বলেন, পাকিস্তান পার্লামেন্ট থেকে পিটিআই (পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ) এমপিরা গণপদত্যাগ করলে তাদের শূন্য আসনে উপনির্বাচন দেয়া হবে।

তিনি এ সময় বলেন, পিটিআই (পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ) এমপিদের পদত্যাগ প্রতিরোধে কাজ করছে ইমরানবিরোধীদের দলীয় জোট পিডিএম। তবে তার ধারণা পিটিআইয়ের অধিকাংশ এমপি পদত্যাগ করবেন না।

পিএমএল-এন (পাকিস্তান মুসলিম লীগের নওয়াজ গ্রুপ) নেতা আহসান ইকবাল আরো বলেন, পাকিস্তানের সমগ্র প্রশাসনিক ব্যবস্থাকে ঝাঁকুনি দেয়ার মতো সাংগঠনিক শক্তি নেই পিটিআই দলের। তবে ইমরান খানের দল পিটিআই যদি পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশে অচলাবস্থা সৃষ্টি করে তবে নতুন নির্বাচন হবে।

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) পক্ষ থেকে বলা হয়েছে, তাদের দল প্রতিহিংসাপরায়ণ রাজনীতিতে বিশ্বাস করে না। যদি পার্লামেন্ট থেকে পিটিআই (পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ) এমপিরা গণপদত্যাগ করেন তবে তাদের শূন্য আসনে উপনির্বাচন হবে।

একটি সংবাদ সম্মেলনে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) পক্ষ থেকে এমন বিবৃতি দেন দলটির তথ্য সম্পাদক শাজিয়া মারি ও ফয়সাল করিম কুন্দি।

সূত্র : জিও নিউজ, দ্যা নিউজ ইন্টারন্যাশনাল


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল