০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


পাঞ্জাব বিধানসভার স্পিকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দিল ইমরানের দল

পাঞ্জাব প্রদেশের বিধানসভার ডেপুটি স্পিকার দোস্ত মুহাম্মদ মাজারি - ছবি : সংগৃহীত

পাকিস্তানের পাঞ্জাব বিধানসভার ডেপুটি স্পিকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দিয়েছে ইমরান খানের দল পিটিআই। নির্দিষ্ট সময়ের আগে পাঞ্জাব প্রদেশের বিধানসভার অধিবেশন ডাকায় তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়। বুধবার এমন সংবাদ প্রকাশ করেছে জিও নিউজ।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই (পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ) দেশটির পাঞ্জাব প্রদেশের বিধানসভার ডেপুটি স্পিকার দোস্ত মুহাম্মদ মাজারির বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দিয়েছে। পাঞ্জাব প্রদেশের বিধানসভার অধিবেশন ১৬ এপ্রিলে ডাকার কথা থাকলেও তা তিনি ডেকেছেন বুধবার। নির্দিষ্ট সময়ের আগে পাঞ্জাব প্রদেশের বিধানসভার অধিবেশন ডাকায় তার বিরুদ্ধে এ অনাস্থা প্রস্তাব দেয়া হয়। এর মাধ্যমে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রাজনৈতিক সঙ্কট একটি ভিন্ন মাত্রা পেয়েছে।

পাঞ্জাব বিধানসভার ডেপুটি স্পিকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনার বিষয়ে পিটিআইয়ের মিত্রদল পাকিস্তান মুসলিম লীগ (কায়েদে আজম গ্রুপ) বলেছে, এখন থেকে ডেপুটি স্পিকার দোস্ত মুহাম্মদ মাজারি আর বিধানসভার অধিবেশন আহ্বান করতে পারবেন না। তিনি আর অধিবেশন আহ্বান করার কোনো বৈধ কর্তৃপক্ষ নন।

এর আগে জিও নিউজকে দোস্ত মুহাম্মদ মাজারি বলেছেন, পাঞ্জাব বিধানসভার সচিবালয়ের কর্মীরা তাকে সহায়তা করছেন না। তিনি আরো বলেছেন, তিনি সুপ্রিম কোর্টের আদেশে পাঞ্জাব বিধানসভার অধিবেশন আহ্বান করেছেন।

এরপরই পাঞ্জাব বিধানসভার ডেপুটি স্পিকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দিয়েছে ইমরান খানের দল পিটিআই।

সূত্র : জিও নিউজ


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল