২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ইমরান খানকে সৌদি সফরের আমন্ত্রণ জানালেন এমবিএস

- ফাইল ছবি

সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে সৌদি আরব সফরে আমন্ত্রণ জানিয়েছেন। আন্তর্জাতিক সংবাদমাধ্যমে এমবিএস নামে পরিচিত সৌদি ডি ফ্যাক্টো এই শাসক সোমবার এক ফোনালাপে পাকিস্তানি প্রধানমন্ত্রীকে এই আমন্ত্রণ জানান।

সৌদি যুবরাজের 'সবুজ সৌদি আরব' ও 'সবুজ মধ্যপ্রাচ্য' উদ্যোগের প্রশংসা করে ইমরান খানের লেখা এক চিঠি পাঠানোর কয়েক ঘণ্টা পর দুই নেতার মধ্যে এই ফোনালাপ হয়। ফোনালাপে উভয় নেতা দ্বিপাক্ষিক সম্পর্ককে আরো ঘনিষ্ঠ করার প্রতি জোর দেন।

পাকিস্তানি প্রধানমন্ত্রীর দফতরের টুইটার একাউন্টে পৃথক বার্তায় বলা হয়, সকল পর্যায়ে দ্বিপাক্ষিক সম্পর্ককে আরো এগিয়ে নিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী ও সৌদি যুবরাজ একসাথে কাজ করতে রাজি হয়েছেন। সৌদি যুবরাজ পাকিস্তানের প্রধানমন্ত্রীকে নিকট ভবিষ্যতে সৌদি আরব সফরে আসতে আমন্ত্রণ জানান। পাকিস্তানের প্রধানমন্ত্রী এই আমন্ত্রণ গ্রহণ করেন।

ফোনালাপে সৌদি যুবরাজ পাকিস্তানের প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন এবং দ্রুত তার রোগমুক্তির আশা প্রকাশ করেন। অপরদিকে যুবরাজের সাম্প্রতিক এক অস্ত্রোপচারের পরিপ্রেক্ষিতেও তার কুশলাদি জিজ্ঞেস করেন পাকিস্তানি প্রধানমন্ত্রী।

ফোনালাপে ইমরান খান পরিবেশগত বিভিন্ন প্রকল্পে দুই দেশকে পরস্পরের পরিপূরক উল্লেখ করে জলবায়ু পরিবর্তনের ক্ষেত্রে উভয়দেশের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতা ও তথ্য বিনিময় বাড়ার প্রত্যাশা করেন।

সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের প্রতি উষ্ণ শুভেচ্ছা জানিয়ে ইমরান খান বলেন, সৌদি আরবের সাথে আন্তরিক ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক আরো শক্তিশালী করার আশা করে পাকিস্তান।

এসময় তিনি সৌদি আরবের সার্বভৌমত্ব ও ভৌগোলিক অখণ্ডতার প্রতি পাকিস্তানের সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেন।

সূত্র : দ্যা নিউজ ইন্টারন্যাশনাল


আরো সংবাদ



premium cement