২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


আজব ‘অসুখ’ মাটিতে গড়াগড়ি করে কান্না

কাশ্মীরের একটি স্কুলের কয়েকজন শিক্ষার্থী - প্রতিকী ছবি

মাটিতে গড়াগড়ি করে কেঁদেই যাচ্ছে ওরা। একের পর এক শিক্ষার্থী এ উপসর্গে আক্রান্ত হলে স্বাস্থ্য কর্তৃপক্ষকে খবর দেয়া হয়। কিন্তু ওই ছাত্রছাত্রীদের কোনো শারীরিক সমস্যা চিহ্নিত করা যায়নি।

ভারতশাসিত জম্মু-কাশ্মীরের কাঠুয়ার একটি স্কুলে ছাত্রছাত্রীদের মধ্যে সম্প্রতি এ অদ্ভ‌ুত উপসর্গ দেখা দিয়েছে।

টাইমস অব ইন্ডিয়ার খবরে প্রকাশ, মাসখানেক আগে গোটা বিষয়টা শুরু হয় বলে জানিয়েছেন সিট্টি গ্রামের সরকারি হাইস্কুলের প্রধান শিক্ষক কেওয়াল কৃষাণ। হঠাত্‍ একদিন প্রথম শ্রেণীর দুই ছাত্র জানায় যে তাদের শরীর খারাপ লাগছে। তারপরই মাটিতে গড়াগড়ি খেয়ে কাঁদতে থাকে তারা। বাড়িতে খবর দেয়া হলে অবাক হয়ে যান অভিভাবকরাও।

তারপর থেকে আরো বেশ কয়েকজন শিক্ষার্থী এ উপসর্গে আক্রান্ত হয়েছে। তবে এদের শরীরে কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন ডাক্তাররা। এই শিক্ষার্থীদের কাউন্সেলিং করা হচ্ছে। পড়া তৈরি করে ক্লাসে না এনে শিক্ষকের মন অন্য দিকে ঘুরিয়ে দিতে শিক্ষার্থীরা দুষ্টুমি করে কিছু করছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
বন্যার আশঙ্কায় সুনামগঞ্জের হাওর এলাকার কৃষকরা ফিলিপাইনে মে মাসের মাঝামাঝি পর্যন্ত প্রচণ্ড গরম থাকবে তীব্র তাপদাহে পথের ধারে সৌন্দর্য বিলাচ্ছে কৃষ্ণচূড়া তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই গাজা নিয়ে আলোচনার লক্ষ্যে সৌদি আরব যাচ্ছেন ব্লিংকেন ধামরাইয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ, কাঁদলেন মুসুল্লিরা বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে ২ কেএনএফ সদস্য নিহত এসএসসি পরীক্ষার ফল ৯ থেকে ১১ মে’র মধ্যে প্রকাশ কলাপাড়ায় বালুর জাহাজ থেকে ছিটকে পড়ে শ্রমিক নিখোঁজ যেসব কারণে হঠাৎ বন্ধ হয়ে যেতে পারে আপনার ফেসবুক আইডি ও পেজ কুয়াকাটাসহ উপকূল পুড়ছে তাপপ্রবাহে, স্বস্তি নেই জনজীবনে

সকল