২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


ভারতে মহামারী, হঠাৎ ৪০টি গরুর মৃত্যু

গরু
ভারতে হঠাৎ ৪০টি-গরুর-মৃত্যু (ফাইল ফটো), ছবি - - সংগৃহীত

দিল্লির পশ্চিমাঞ্চলের একটি গ্রামে গত দুই দিনে ৪০টি গরুর মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে কী কারণে গরুগুলো মারা গেছে- তা জানা যায়নি। স্থানীয় পুলিশের বরাত দিয়ে সিনহুয়া এ খবর জানিয়েছে।

পুলিশ জানায়, শনিবার দিল্লির পশ্চিমে ঘুম্মানহেরা গ্রামের বড় একটি খামার থেকে গরুগুলোর মৃত্যুর খবর পাওয়া গেছে। হঠাৎ করে গরু মারা যাওয়ার কারণ অনুসন্ধানে কাজ চলছে। গ্রামবাসী মহামারী আকারে তা ছড়িয়ে পড়ার আশঙ্কা করছে।

দিল্লি পুলিশের এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, পশু চিকিৎসক গরুর মৃত্যুর কারণ উদঘাটনে ময়নাতদন্তসহ বিভিন্ন অনুসন্ধান চালিয়ে যাচ্ছে। অনুন্ধান শেষে রিপোর্ট জমা দিলেই আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

গ্রামবাসিরা জানায়, ২০ একরেরও বেশি জায়গা জুড়ে অবস্থিত গরুর খামারটি ১৯৯৫ সালে তার যাত্রা শুরু করে। খামারটিতে প্রায় ১৪ শ’ গরু দেখা শোনার জন্য ২০ জন কর্মী নিয়োজিত রয়েছে। এসব গরুর অধিকাংশই পরিত্যাক্ত।

দেখুন:

আরো সংবাদ



premium cement
রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা রুখতে ইউক্রেনকে প্যাট্রিয়ট দেবে যুক্তরাষ্ট্র আইনগত সহায়তা পাওয়া করুণা নয় অধিকার : আইনমন্ত্রী টিউবওয়েলের পানি খেয়ে আতঙ্কে শিক্ষক-শিক্ষার্থীরা অসুস্থ নারী আম্পায়ার নিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে আসলে কী ঘটেছিল? কোরবানির জন্য পশু আমদানির পরিকল্পনা নেই : প্রাণিসম্পদমন্ত্রী আশুলিয়ায় নারী পোশাকশ্রমিক নিহত, স্বামী গ্রেফতার জাতিসঙ্ঘের ত্রাণকর্মীদের বিরুদ্ধে ইসরাইলি অভিযোগ প্রত্যাখ্যান ৭ খুন মামলার রায় কার্যকরের দাবি পরিবার ও আইনজীবীদের জামালপুরে শ্রেণিকক্ষে ফ্যান খুলে পড়ে শিক্ষার্থী আহত নিজ নিজ ম্যাচে জয়ী হয়ে লা লিগায় শীর্ষ চারের আরো কাছাকাছি এ্যাথলেটিকো ও জিরোনা নাগরপুরে ট্রাক্টর-সিএনজির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত

সকল