০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


জিম্বাবুয়ে দলে ক্যাম্পবেলের ছেলে জোনাথন

বাবা অ্যালিস্টার ক্যাম্পবেলের সাথে ছেলে জোনাথান : ইন্টারনেট -

পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে আর তিন দিন বাদেই বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। সেই সিরিজের জন্য গতকাল সিকান্দার রাজার নেতৃত্বাধীন ১৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট। দলে নতুন মুখ জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক অ্যালিস্টার ক্যাম্পবেলের ছেলে জোনাথন ক্যাম্পবেল। ২৬ বছর বয়সী বাঁ হাতি ব্যাটসম্যান টি-২০তে তিনে ব্যাট করেন এবং লেগ স্পিনটাও নিয়মিত করেন।
গত মাসে ১৩তম আফ্রিকান গেমসে স্বর্ণপদক জয় করা জিম্বাবুয়ে ইমার্জিং দলের সদস্য ছিলেন জোনাথন। ৩ নম্বরে ব্যাট করে চার ইনিংসে ১২৬.৩৭ স্ট্রাইক রেটে ১১৫ রান করেছেন তিনি। এরমধ্যে মাত্র এক ম্যাচে বোলিং করার সুযোগ পান। সেমিফাইনালে কেনিয়ার বিপক্ষে ২ ওভারে ৫ রানে ১ উইকেট শিকার করেন। ২৬টি টি-২০তে ২৯৩ রান ও ১০ উইকেট শিকার করেছেন তিনি।
১৯৯২-২০০৩ সাল পর্যন্ত জিম্বাবুয়ের হয়ে খেলেছেন জোনাথনের বাবা অ্যালিস্টার। ১১ বছরের ক্রিকেট ক্যারিয়ারে দেশের হয়ে ৬০ টেস্টে ২৮৫৮ রান এবং ১৮৮ ওয়ানডেতে ৫১৮৫ রান করেছেন ৫১ বছর বয়সী অ্যালিস্টার।
জোনাথনের সাথে আফ্রিকান গেমসে জিম্বাবুয়ের ইমার্জিং দলে থাকা ক্লাইভ মাদান্দে ও ব্রায়ান বেনেটকে বাংলাদেশ সিরিজে দলে রাখা হয়েছে। ইতোমধ্যেই জাতীয় দলের হয়ে দুই ফরম্যাটে খেলেছেন তারা। জিম্বাবুয়ের জার্সিতে মাদান্দে ১৫টি ওয়ানডে ও ২০টি টি-২০ এবং বেনেট ৬টি টি-২০ খেলেছেন। সিকান্দার রাজার নেতৃত্বধীন দলে অভিজ্ঞদের মধ্যে আছেন ক্রেগ আরভিন, সিন উইলিয়ামস, রিচার্ড এনগারাভা ও ব্লেসিং মুজারাবানি।
দলে ফিরিয়ে আনা হয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ মিস করা ব্যাটার তাদিওয়ানাশে মারুমানি ও অলরাউন্ডার ফারাজ আকরামকে। সিরিজটি ২-১ ব্যবধানে হেরেছিল জিম্বাবুয়ে।
বাংলাদেশ সফরে জিম্বাবুয়ের টি-২০ দল :
সিকান্দার রাজা (অধিনায়ক), ফারাজ আকরাম, ব্রায়ান বেনেট, রায়ান বার্ল, জোনাথন ক্যাম্পবেল, ক্রেগ আরভিন, জয়লর্ড গাম্বি, লুক জঙ্গি, ক্লাইভ মাদান্দে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, এইন্সলি এন্দলোভু, রিচার্ড এনগারাভা ও সিন উইলিয়ামস।


আরো সংবাদ



premium cement