১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


সহজেই জিতলো আর্জেন্টিনা

গোলের আনন্দ ভাগাভাগি করছে আর্জেন্টাইন ফুটবলাররা : ইন্টারনেট -

হ্যামস্ট্রিং চোটে পড়ে যুক্তরাষ্ট্রে আর্জেন্টিনার ম্যাচে ছিলেন না লিওনেল মেসি। অনুপস্থিত ছিলেন পাবলো দিবালাও। এই দুই তারকা না থাকলেও তেমন কোনো প্রভাব পড়ল না পারফরম্যান্সে। নতুন বছরে প্রথম আন্তর্জাতিক প্রীতিম্যাচ খেলতে নেমে শুরু থেকে শেষ পর্যন্ত এল সালভাদরের ওপর সমানতালে আক্রমণ করে গেল তিনবারের বিশ্বকাপ জয়ীরা। ফিলাডেলফিয়ায় বাংলাদেশ সময় গতকাল সকালে ম্যাচটি ৩-০ গোলে জিতেছে লিওনেল স্কালোনির দল। ক্রিশ্চিয়ান রোমোরো দলকে শুরুতে এগিয়ে নেয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন এনজো ফার্নান্দেজ। তৃতীয় গোলটি করেন জিওভান্নি লো সেলসো।
ফিফা র‌্যাংকিংয়ে দুই দলের অবস্থানেও বিস্তর ফারাক। মাঠের পারফরম্যান্সেও ব্যবধান স্পষ্ট হয়ে উঠল। ম্যাচের শুরু থেকেই একতরফা আধিপত্য বিস্তার করে খেলেছে এক নম্বরে থাকা আর্জেন্টিনা। একের পর এক আক্রমণের ঢেউ আছড়ে পড়তে থাকে ৮১ নম্বরে থাকা সালভাদরের রক্ষণে। যদিও গোলের দেখা মিলল ম্যাচের ১৬ মিনিটে। অ্যাঞ্জেল দ্য মারিয়ার কর্নারে নিখুঁত হেডে জাল খুঁজে নেন টটেনহ্যাম ডিফেন্ডার রোমেরো। আক্রমণের চাপে নিজেদের অর্ধ থেকে বের হতেই পারছিল না সালভাদর। এরই মাঝে অবশেষে ভালো একটি পাল্টা আক্রমণে উঠে গোলের উদ্দেশ্যে প্রথম শট নেয় মধ্য আমেরিকার দলটি। জাইরো হেনরিকসের শট রোমেরোর পায়ে লেগে দিক পাল্টে পোস্ট ঘেঁষে বল বেরিয়ে গেলে বেঁচে যায় বিশ্বচ্যাম্পিয়নরা। ম্যাচের ৪২ মিনিটে ব্যবধান ২-০ করে আর্জেন্টিনা। লো সেলসোর শট সালভাদরের একজনের গায়ে লেগে দূরের পোস্টে গেলে ছুটে গিয়ে অনায়াসে বল জালে জড়িয়ে দেন চেলসি মিডফিল্ডার ফার্নান্দেজ।
প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও আর্জেন্টিনার আক্রমণে তটস্থ ছিল এল সালভাদরের রক্ষণ। ম্যাচের ৫২ মিনিটে ব্যবধানও বাড়ায় আর্জেন্টিনা। লাউতারো মার্টিনেজের পাস বক্সে পেয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন টটেনহ্যামের মিডফিল্ডার লো সেলসো। আগামী বুধবার লস অ্যাঞ্জেলসে অপর প্রীতিম্যাচে কোস্টারিকার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।


আরো সংবাদ



premium cement