০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


যে ফুটবলারের নাম লাদেন

-

ওসামা বিন লাদেন কারো কাছে আদর্শ। কারো কাছে ভয়ঙ্কর সন্ত্রাসী। আল কায়েদার প্রতিষ্ঠাতা এই সৌদি নাগরিক। মুসলিম বিশ্বে সাদ্দাম হোসেনের মতো অনেক পিতা-মাতাই তাদের ছেলের নাম রাখেন লাদেন বা সাদ্দাম। এবার ইসলামী দুনিয়া ছেড়ে সুদূর লাতিন আমেরিকান দেশ পেরুতে পাওয়া গেল এক ফুটবলারকে। যার নাম ওসামা বিন লাদেন জিমেনিজ লোপেজ। পেরুর এই ফুটবলার নামের জন্যই আলোচনায় আসেন যখন ১৮ বছরের এই ফুটবলার ডাক পান দেশটির যুব দলে। এরপরই তা হয়ে যায় ভাইরাল। পেরুর দ্বিতীয় বিভাগের ক্লাব ইউনিয়ন কোমেরসিও ক্লাবের খেলোয়াড় তিনি। এক সাক্ষাৎকারে পেরুর ওসামা বিন লাদেন বলেন, ‘২০০২ সালের ৭ অক্টোবর আমার জন্ম। আগের বছর বিন লাদেন যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ার ধ্বংস করেন। তখন আমার বাবা সিদ্ধান্ত নেন আমার নাম রাখবেন ওসামা বিন লাদেন।’ এই ফুটবলার আরো তথ্য দেন ‘আমার ভাইয়ের নাম সাদ্দাম হোসেন। বাবার পরিকল্পনা ছিল তার তৃতীয় ছেলের নাম রাখবেন জর্জ বুশ। কিন্তু তার তৃতীয় সন্তান হয় মেয়ে।’ জানান, বাবা হয়তো সাদ্দাম এবং লাদেনকে পছন্দ করতেন।
এই ওসামার একটি ছেলে আছে। যার নাম সান্তিয়াগো। তবে বাবার ইচ্ছে পূরণে হয়তো ওসামা তার নাম জর্জ বুশে পরিবর্তন করতে পারেন। পেরুতে অবশ্য এমন নাম রাখাটা নতুন নয়। সে দেশে হিটলার নামেও এক ব্যক্তি আছেন। জার্মানির এডলফ হিটলারের কারণেই দ্বিতীয় মহাযুদ্ধ হয়। সূত্র মার্কা।

 


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল