৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


পিএইচপি কোরআনের আলো বিজয়ীদের নাম ঘোষণা

পিএইচপি কোরআনের আলো বিজয়ীদের নাম ঘোষণা - ছবি : সংগৃহীত

জনপ্রিয় কোরআন প্রতিযোগিতা ‘পিএইচপি কোরআনের আলো-২০২৪’-এর ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৭ এপ্রিল) ইফতারের পূর্ব মুহূর্তে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে এটি অনুষ্ঠিত হয়। এ সময় বিজয়ীদের নাম ঘোষণা করে কর্তৃপক্ষ।

এ বছর এ প্রতিযোগিতায় সেরাদের সেরা হয়েছেন কুমিল্লার প্রতিযোগী হাফেজ মো: রাফসান মাহমুদ জিসান। দ্বিতীয় হয়েছেন ময়মনসিংহের হাফেজ মো: দিদারুল ইসলাম, তৃতীয় হয়েছেন গোপালগঞ্জের প্রতিযোগী হাফেজ মো: আনাস মাহফুজ এবং চতুর্থ হয়েছেন কুমিল্লার প্রতিযোগী হাফেজ মো: আনাস প্রধান।

সারা দেশ থেকে প্রতিযোগীদের বাছাই করে চারজনকে ফাইনাল রাউন্ডের জন্য চূড়ান্ত করা হয়। এবারের চূড়ান্ত বাছাইপর্ব অনুষ্ঠিত হয়েছে দুবাইয়ে। অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার এনটিভি সরাসরি অনুষ্ঠান সম্প্রচার করেছে। অনুষ্ঠানে প্রথম প্রতিযোগীকে দেয়া হবে চার লাখ টাকা, দ্বিতীয় প্রতিযোগী পবেন তিন লাখ টাকা, তৃতীয় প্রতিযোগী দুই লাখ টাকা ও সর্বশেষ চতুর্থ প্রতিযোগীকে সান্ত্বনা পুরস্কার দেয়া হবে এক লাখ টাকা।

শাহ ইফতেখার তারিকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিচারক হিসেবে ছিলেন আন্তর্জাতিক হাফেজ ও ক্বারী সিলেকশন বোর্ডের হাফেজ ক্বারি জহিরুল ইসলাম, হাফেজ ক্বারী শায়খ মোহাম্মদ আব্দুল্লাহ, হিফজুল কুরআন ধর্ম মন্ত্রণালয়ের সাবেক অডিটর শাখার হাফেজ ক্বারি মোহাম্মদ ফখরুল হুদা।

অনুষ্ঠানে অতিথি ছিলেন ধর্মমন্ত্রী মো: ফরিদুল হক খান, পিএইচপি গ্রুপের চেয়ারম্যান আলহাজ সুফি মো: মিজানুর রহমান, এনটিভির পরিচালক আশফাক উদ্দিন আহমেদ, সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্টের চেয়ারম্যান নিয়াজ রহিম, ইনফিনিটি মেগামলের চেয়ারম্যান মো: জুনাইদ, সেভয় আইসক্রিম ফ্যাক্টরি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নিয়াজ আহমেদ, কোরআনের আলো ফাউন্ডেশনের সেক্রেটারি মুফতি মো: মহিউদ্দিন।

এবারের এ অনুষ্ঠানের মাধ্যমে ১৬ বছর পূর্ণ করছে পিএইচপি কুরআনের আলো প্রতিভার সন্ধানে অনুষ্ঠান। অনুষ্ঠানটির পরিচালক সাইফুল্লাহ সাইফ বলেন, ‘সারা দেশের ২২ হাজার প্রতিযোগীর মধ্য থেকে জেলা ও বিভাগীয় পর্যায় থেকে বাছাই করে টিভি অনুষ্ঠানের জন্য ৩৯ জনকে চূড়ান্ত করা হয়। সেখান থেকে মাত্র চারজনকে বাছাই করা ছিল অনেক কঠিন কাজ। আমাদের বিচারকেরা এবং এ অনুষ্ঠানের সাথে সম্পৃক্ত সবার অক্লান্ত পরিশ্রমের ফলে ফাইনাল পর্যায়ে আসতে পেরেছি।’


আরো সংবাদ



premium cement