৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সকল পাঠকের উপযোগী করে প্রকাশিত হয়েছে কুরআন মাজীদের ‘স্বচ্ছ অনুবাদ’ 

সকল পাঠকের উপযোগী করে প্রকাশিত হয়েছে কুরআন মাজীদের ‘স্বচ্ছ অনুবাদ’  - ছবি : সংগৃহীত

ইসলামী ভাবধারায় সুন্দরভাবে জীবন পরিচালনায় পবিত্র কুরআন বোঝা খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু আমাদের বাংলাভাষী অনেকে আরবি জানেন না। ফলে তারা পবিত্র কুরআন বুঝে সেখান থেকে জীবনে বাস্তবায়ন করতে ব্যর্থ হন। এমন সব মানুষের জন্য প্রকাশনা প্রতিষ্ঠান বুকপয়েন্ট নিয়ে এসেছে কুরআন মাজীদের ‘স্বচ্ছ অনুবাদ’।

অনুবাদটিতে যথাসম্ভব সহজ ও বোধগম্য করে আরবি আয়াতগুলোর বাংলা তরজমা করা হয়েছে। পাশাপাশি পাঠক যাতে আরো সহজে আয়াতের মর্মার্থ উদ্ধার করতে পারেন- এজন্য সংযুক্ত করা হয়েছে প্রয়োজনীয় অন্তত ১১৬৩টি টিকা। একইসাথে গুরুত্বপূর্ণ আরবি পরিভাষা, বিষয় ভিত্তিক শব্দ-সূচিসহ আরো একাধিক বৈশিষ্ট্য রয়েছে এই ‘স্বচ্ছ অনুবাদে।

বুকপয়েন্ট এর প্রকাশক এম এ মুসা খান ‘স্বচ্ছ অনুবাদ’টি নিয়ে শুনিয়েছেন আরো দারুণ একটি খবর। তিনি জানিয়েছেন, সব ধরনের পাঠকের উপযোগী ‘স্বচ্ছ অনুবাদ’টি শুধুমাত্র মুদ্রণ খরচে বিক্রি করা হচ্ছে। আর এ থেকে প্রাপ্ত অর্থও পরবর্তীকালে কুরআন প্রচারেই ব্যয় করা হবে বলেও তিনি জানিয়েছেন।

পাঠক চাইলে পবিত্র রমজান মাস উপলক্ষে বিশেষ ছাড়েও ‘স্বচ্ছ অনুবাদ’টি সংগ্রহ করতে পারেন। এটি পাওয়া যাবে বুকপয়েন্ট এর প্রধান কার্যালয় বাংলাবাজারসহ দেশের বিভিন্ন লাইব্রেরিতে। ফোনে যোগাযোগ করতে পারেন- ০১৭১২ ২৯০ ৫২৫, ০১৯২৬ ৬৮০ ২৫২।


আরো সংবাদ



premium cement