০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


ক্যালগারিতে বাংলাদেশী আলেমের হাতে কানাডীয় দম্পতির ইসলাম গ্রহণ

ক্যালগারিতে বাংলাদেশী এই আলেমের হাতে ইসলাম গ্রহণ করেন এই কানাডীয় দম্পতি - ছবি : সংগৃহীত

কানাডাপ্রবাসী বাংলাদেশী এক আলেমের হাতে ইসলাম গ্রহণ করেছেন এক কানাডীয় দম্পতি। স্থানীয় সময় গত সোমবার (৪ মার্চ) কানাডার আলবার্টা প্রদেশের ক্যালগারিতে অবস্থিত ওই আলেমের বাসভবনে আনুষ্ঠানিকভাবে তারা ইসলামে প্রবেশ করেন।

এ সময় তাদের কালিমায়ে শাহাদাত পাঠ করিয়ে ইসলামের দীক্ষা দেন ইমাম আমীর খসরু নামের ওই আলেম। ইমাম আমীর খসরুর বাড়ি কুমিল্লার লাকসামে। বাবা-মা ও পরিবারসহ বর্তমানে তিনি ক্যালগারিতে বসবাস করছেন। ইমাম খসরু এখানকার গ্রিন ডোম মসজিদের ইমাম ও খতিব।

তিনি জানান, মুসলিমদের আচরণ ও ইসলামের সৌন্দর্যে মুগ্ধ হয়ে তারা ইসলামে প্রবেশ করেছেন। তারা প্রথমে আমার পরিচিত মোহাম্মদ আলম নামে এক বাঙালী ভাইয়ের কাছে নিজেদের ইচ্ছার কথা জানান। পরে ওই বাঙালী ভাই তাদেরকে আমার কাছে নিয়ে আসেন। এরপর আমি তাদের শাহাদাত পাঠ করিয়ে ইসলামের দীক্ষা দিই।

ইমাম আমির খসরু আরো জানান, কানাডীয় এই দম্পতি ইসলামে প্রবেশের পর নতুন করে আবার তাদের বিবাহ নবায়ন করা হয় এবং তাদের জন্য প্রয়োজনীয় শপিং ও ইসলামী পোশাকও কিনে দেন তিনি। আর তারা ইসলাম গ্রহণের পর নিজেদের আগের নাম পরিবর্তন করে ইসলামী নাম গ্রহণ করেছেন। তাদের বর্তমান নাম আব্দুল্লাহ (৪০) ও জামিলা (৩৫)।

 


আরো সংবাদ



premium cement