০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


রংপুর বিভাগে করোনায় আরো ১৮ জনের মৃত্যু

- ছবি : নয়া দিগন্ত

গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের সাত জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন আরো ১৮ জন। এ নিয়ে এই বিভাগে করোনায় মারা গেলেন ৯৩৬ জন। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৬৭৯ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা: মোতাহারুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় রোববার বেলা ১টা পর্যন্ত বিভাগের সাত জেলায় মারা গেছে ১৮ জন। এদের মধ্যে রংপুর ও ঠাকুরগাওয়ে ছয়জন করে, দিনাজপুরে দু’জন এবং পঞ্চগড়, লালমনিরহাট, গাইবান্ধা ও কুড়িগ্রামে একজন করে মারা গেছেন।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় দু’হাজার ২৪০ জনের নমুনা পরীক্ষা করে সনাক্ত হয়েছেন ৬৭৯ জন। এই সময়ে সনাক্তের ৩০ দশমিক ৩১ ভাগ। শুক্রবার এটা ছিল ২৬ দশমিক ৮৭ভাগ।

আক্রান্তদের মধ্যে রংপুরে ৩৮৭ জনের পরীক্ষায় ১৫৬ জন, পঞ্চগড়ে ২০৪ জনের মধ্যে ৬৩, নীলফামারীতে ৩১৩ জনের মধ্যে ৮০ জন; লালমনিরহাটে ১৩১ জনের মধ্যে ৩৮ জন; কুড়িগ্রামে ২৫৬ জনের মধ্যে ৯০ জন; ঠাঁকুরগাওয়ে ৩০৭ জনের মধ্যে ১০৭ জন; দিনাজপুরে ৪০৮ জনের মধ্যে ৯৪ জন এবং গাইবান্ধায় ২৩৪ জনের মধ্যে ৫১ জনের করোনা সনাক্ত হয়েছেন।

তিনি আরো জানান, রংপুর বিভাগের আট জেলায় করোনা শুরু থেকে রোববার দুপুর পর্যন্ত দু’লাখ ১৮ হাজার ৮১১ জনের নমুনা পরীক্ষায় ৪৪ হাজার ৮৫২ জন সনাক্ত হয়েছেন। মারা গেছেন ৯৩৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩৪ হাজার ৫১৯ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক আরো জানান, রঙপুর বিভাগে করোনা রোগির জন্য ৫৫৯টি সাধারণ, ২৬টি আইসিইউ এবং ১১টি এইচডিইউ বেড রয়েছে। এর মধ্যে আইসিইউ এবং এইচডিইউ বেড খালি । সাধারণ বেডেওর ৯৫ ভাগ রোগি ভর্তি আছেন।


আরো সংবাদ



premium cement