২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রংপুর বিভাগে করোনায় আরো ১১ জনের মৃত্যু

- ছবি : নয়া দিগন্ত

গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্ত হয়ে আরো ১১ জন মারা গেছেন। এ নিয়ে এই বিভাগে করোনায় মারা গেলেন ৮৯৩ জন। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৭৪৮ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা: মোতাহারুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় বৃহস্পতিবার বেলা ১টা পর্যন্ত বিভাগের ছয় জেলায় মারা গেছে ১১ জন। এদের মধ্যে রংপুর ও দিনাজপুরে পাঁচজন করে, কুড়িগ্রামে দু’জন এবং লালমনিরহাট, ঠাকুরগাঁও ও গাইবান্ধায় একজন করে মারা গেছেন।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় দু’হাজার ৬১৩ জনের নমুনা পরীক্ষা করে সনাক্ত হয়েছেন ৭৪৮ জন। এই সময়ে সনাক্তের ২৮ দশমিক ৬৩। এর আগের ২৪ ঘণ্টায় ছিল ২৮ দশমিক ০২ ভাগ।

আক্রান্তদের মধ্যে রংপুরে ৪১৯ জনের পরীক্ষায় ১৭৬ জন; পঞ্চগড়ে ১৬৮ জনের মধ্যে ৭৭; নীলফামারীতে ২৪৯ জনের মধ্যে ৫৯; লালমনিরহাটে ১০১ জনের মধ্যে ২৫; কুড়িগ্রামে ২৭৫ জনের মধ্যে ৮১ ; ঠাঁকুরগাওয়ে ১৯৭ জনের মধ্যে ৮০; দিনাজপুরে ৯৯৮ জনের মধ্যে ১৮০ এবং গাইবান্ধায় ১৭৯ জনের মধ্যে ৭০ জন করোনা সনাক্ত হয়েছেন।

তিনি আরো জানান, রংপুর বিভাগের আট জেলায় করোনার শুরু থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত দু’লাখ ১৩ হাজার ২১ জনের নমুনা পরীক্ষায় ৪২ হাজার ৯৮৬ জন সনাক্ত হয়েছেন। মারা গেছেন ৮৯৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩৩ হাজার ১৩২ জন।

দেখুন:

আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ

সকল