১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

রংপুর বিভাগে করোনায় আরো ১১ জনের মৃত্যু

- ছবি : নয়া দিগন্ত

গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্ত হয়ে আরো ১১ জন মারা গেছেন। এ নিয়ে এই বিভাগে করোনায় মারা গেলেন ৮৯৩ জন। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৭৪৮ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা: মোতাহারুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় বৃহস্পতিবার বেলা ১টা পর্যন্ত বিভাগের ছয় জেলায় মারা গেছে ১১ জন। এদের মধ্যে রংপুর ও দিনাজপুরে পাঁচজন করে, কুড়িগ্রামে দু’জন এবং লালমনিরহাট, ঠাকুরগাঁও ও গাইবান্ধায় একজন করে মারা গেছেন।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় দু’হাজার ৬১৩ জনের নমুনা পরীক্ষা করে সনাক্ত হয়েছেন ৭৪৮ জন। এই সময়ে সনাক্তের ২৮ দশমিক ৬৩। এর আগের ২৪ ঘণ্টায় ছিল ২৮ দশমিক ০২ ভাগ।

আক্রান্তদের মধ্যে রংপুরে ৪১৯ জনের পরীক্ষায় ১৭৬ জন; পঞ্চগড়ে ১৬৮ জনের মধ্যে ৭৭; নীলফামারীতে ২৪৯ জনের মধ্যে ৫৯; লালমনিরহাটে ১০১ জনের মধ্যে ২৫; কুড়িগ্রামে ২৭৫ জনের মধ্যে ৮১ ; ঠাঁকুরগাওয়ে ১৯৭ জনের মধ্যে ৮০; দিনাজপুরে ৯৯৮ জনের মধ্যে ১৮০ এবং গাইবান্ধায় ১৭৯ জনের মধ্যে ৭০ জন করোনা সনাক্ত হয়েছেন।

তিনি আরো জানান, রংপুর বিভাগের আট জেলায় করোনার শুরু থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত দু’লাখ ১৩ হাজার ২১ জনের নমুনা পরীক্ষায় ৪২ হাজার ৯৮৬ জন সনাক্ত হয়েছেন। মারা গেছেন ৮৯৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩৩ হাজার ১৩২ জন।

দেখুন:

আরো সংবাদ



premium cement
কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির

সকল