০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী

- ছবি : নয়া দিগন্ত

নীলফামারীর কিশোরগঞ্জ মাটি খননের সময় বের হওয়া গ্রেনেড, মাইন ও মর্টার শেল (ভাঙ্গা) বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করেছে সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিট।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার বাজেডুমরিয়া ক্যানেলের বাজার-সংলগ্ন তিস্তা ক্যানেলের ধারে এসব অস্ত্র বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করে।

সূত্রে জানা গেছে, গত সোমবার বিকেল ৫টায় উপজলোর সদর ইউনিয়নের বাজডুমরিয়া ক্যানেলের বাজার সংলগ্ন ডালিয়া প্রধান সেচ খাল সংস্কার কাজের মাটি কাটার কাজ চলছিল। এ সময় ভেকু মেশিন (এক্সকাভেটর) দিয়ে মাটি কাটার সময় একটি গ্রেনেড, একটি থ্রি নট থ্রি রাইফলে, দু’টি মাইন, একটি মর্টার শেল (ভাঙ্গা) ও একটি রাইফেলের ম্যাগাজিন বের হয়ে আসে। স্থানীয় লোকজন এসব অস্ত্র দেখে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল গিয়ে স্থানটি ঘিরে রাখে এবং পুলিশি পাহারা বসানো হয়।

সূত্রে আরো জানা গেছে, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা একটি গ্রেনেড, দু’টি মাইন ও একটি ভাঙ্গা মর্টার শেল বিস্ফোরণ ঘটিয়ে নিস্ক্রিয় করে। উদ্ধারকৃত রাইফেল মরিচা ধরে অকোজো হলেও গ্রেনেড, মাইন ও মর্টার শেলটি তাজা ছিল। রংপুর সেনানিবাস ৬৬ পদাতিক ডিভিশনের মেজর আব্দুল্লাহ আল সায়েম ও মেজর আনিছের নেতৃত্বে একটি বোম ডিসপোজাল ইউনিট উদ্ধারকৃত গ্রেনেড, মাইন ও মর্টার শেল মাটিতে পুতে বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করে।

কিশোরগঞ্জ থানার অফিসার ইনর্চাজ (ওসি) পলাশ চন্দ্র মন্ডল জানান, ‘সেনাবাহিনীর বোম ডিসপোজালের একটি ইউনিট এসে উদ্ধারকৃত গ্রেনেড, মাইন ও ভাঙ্গা মর্টার শেল বিস্ফোরণ ঘটিয়ে ধ্বংস করেছে। মরিচা ধরে অকেজো হওয়ায় একটি রাইফেল ও একটি রাইফেলের ম্যাগাজিন জব্দ করা হয়েছে।’


আরো সংবাদ



premium cement