২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শিশু ধর্ষণ ও হত্যা মামলা : এক আসামির মৃত্যুদণ্ড

-

রংপুরের পীরগঞ্জের রামনাথপুরের চাঞ্চল্যকর শিশু ধর্ষণ ও হত্যা মামলায় এক আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির নাম রিয়াদ প্রধান (২৪)। আরেক আসামি ধলি বেগমকে (৫৪) খালাস দেয়া হয়েছে।

রংপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩-এর বিচারক মোস্তফা পাভেল রায়হান মঙ্গলবার দুপুরে ডিজিটাল পদ্ধতিতে এই আদেশ দেন।

রায় সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৪ জুন উপজেলার দুরামিঠিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী চুমকিকে আম দেয়ার কথা বলে বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ করেন রিয়াদ প্রধান। পরে তাকে হত্যা করে লাশ নিজ খাটের নিচে পুতে রাখেন। এ কাজে তাকে সহযোগিতা করেন তার বাড়ির কাজের মেয়ে ধলি বেগম। ঘটনার চার দিন পর ১৭ জুন খাটের নিচ থেকে চুমকির লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় চুমকির বাবা শাহজাহান আলী মামলা দায়ের করেন।

২০১৬ সালের ১২ ডিসেম্বর পুলিশ আদালতে চার্জশিট দেয় এবং ২০১৭ সালের ৩০ নভেম্বর আদালত চার্জ গঠন করে। দীর্ঘ চার বছর ১৯ জন সাক্ষীর শুনানি শেষে আদালত আজ রায় ঘোষণা করেন।

বাদিপক্ষের আইনজীবী কাওছার আলী জানান, ‘আমরা সন্দেহাতীতভাবে রিয়াদের বিষয়ে আদালতে প্রমাণ করতে পেরেছি। আদালত রিয়াদের ফাঁসির আদেশ দিয়েছেন। এতে আমরা সন্তুষ্ট। আমরা চাই রায় দ্রুত কার্যকর করা হোক। এছাড়া ধলি বেগমের বিষয়ে আমরা আপিল করবো।’

এদিকে এই রায় দ্রুত কার্যকর করার দাবি জানিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপি তাজিবুর রহমান লাইজু।

চুমকির বাবা শাহজাহান আলী জানিয়েছেন, ‘রিয়াদের ফাঁসির শুধু আদেশ হলো। আমরা চাই দ্রুত তার ফাঁসি হোক। আর এ ঘটনায় ধলি বেগম জড়িত ছিল। তাকে কেন শাস্তি দেয়া হলো না বিষযটি নিয়ে আমরা আপিল করবো।’


আরো সংবাদ



premium cement