২২ মে ২০২৪, ০৮ জৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলকদ ১৪৪৫
`

ফুলবাড়ীতে বৃষ্টি চেয়ে ইসতিসকার নামাজ

ফুলবাড়ীতে বৃষ্টি চেয়ে ইসতিসকার নামাজ - নয়া দিগন্ত

প্রখর রোদ, প্রচণ্ড তাপদাহ এবং লাগাতার খরা থেকে বাঁচতে বৃষ্টির আবেদন জানিয়ে দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করেছেন কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ধর্মপ্রাণ মুসল্লিরা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের মিয়াপাড়া নাজিম উদ্দীন উচ্চ বিদ্যালয় মাঠে দুই শতাধিক ধর্মপ্রান মুসল্লি সমবেত হয়ে এ বিশেষ নামাজে আদায় করেন।

মোনাজাত পরিচালনা করেন ফুলবাড়ী কাচারী মাঠ জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল মালেক।

মাওলানা আব্দুল মালেক জানান, ‘আজ বৃষ্টির জন্য দু’রাকাত সালাতুল ইসতেসকার নামাজ আদায়ের পর মোনাজাত করা হয়েছে। এটি একটি সুন্নতি আমল। এ নামাজে প্রচণ্ড খরা থেকে ফসল ও মানুষের স্বস্তির জন্য আল্লাহর দরবারে ক্ষমা চেয়ে বৃষ্টির জন্য দোয়া করা হয়।’

অন্যদিকে একই সময়ে উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের রাবাইতারী ঈদগাহ মাঠ ও কাশিপুর ইউনিয়নের গংগাহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিশেষ এ নামাজ আদায় ও মোনাজাত পরিচালনা করা হয়।

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, ফুলবাড়ীসহ কুড়িগ্রাম জেলা-জুড়ে এক সপ্তাহ ধরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি থেকে ৩৭ ডিগ্রি সেলসিয়াসে ওঠা-নামা করছে। এ তাপমাত্রা কমার কোনো সম্ভাবনা আপাতত নেই।


আরো সংবাদ



premium cement
ভারতের কোচের পদে গম্ভীরকে এগিয়ে রাখছেন আকরাম ইউরোপীয় তিন দেশের ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতিকে প্রত্যাখ্যান করলেন নেতানিয়াহু মোরেলগঞ্জ বিষাক্ত খাবারে মারা গেল কৃষকের ৩ গরু মিয়ানমারে যুদ্ধের গতিপথ পরিবর্তন করে দিচ্ছে তরুণ বিদ্রোহীরা রাণীনগরে অগ্নিকাণ্ডে স-মিলসহ ৬ দোকান পুড়ে ছাই আলোচনার মাধ্যমে ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা করা উচিত : হোয়াইট হাউস বুড়িচংয়ে পানিতে ডুবে ২ বোনের মৃত্যু ভারতে পাচার হওয়া ৩ বাংলাদেশী নারীকে ৩ বছর পর ফেরত ইউরোপীয় দেশগুলোর রাষ্ট্রীয় স্বীকৃতিকে স্বাগত জানিয়েছে ফিলিস্তিনিরা অভয়নগরে মায়ের লাঠির আঘাতে মেয়ের মৃত্যু করোনায় ক্ষতিগ্রস্ত প্রার্থীদের এনটিআরসিএতে আবেদন গ্রহণের দাবি

সকল