০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


ফুলবাড়ীতে বৃষ্টি চেয়ে ইসতিসকার নামাজ

ফুলবাড়ীতে বৃষ্টি চেয়ে ইসতিসকার নামাজ - নয়া দিগন্ত

প্রখর রোদ, প্রচণ্ড তাপদাহ এবং লাগাতার খরা থেকে বাঁচতে বৃষ্টির আবেদন জানিয়ে দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করেছেন কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ধর্মপ্রাণ মুসল্লিরা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের মিয়াপাড়া নাজিম উদ্দীন উচ্চ বিদ্যালয় মাঠে দুই শতাধিক ধর্মপ্রান মুসল্লি সমবেত হয়ে এ বিশেষ নামাজে আদায় করেন।

মোনাজাত পরিচালনা করেন ফুলবাড়ী কাচারী মাঠ জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল মালেক।

মাওলানা আব্দুল মালেক জানান, ‘আজ বৃষ্টির জন্য দু’রাকাত সালাতুল ইসতেসকার নামাজ আদায়ের পর মোনাজাত করা হয়েছে। এটি একটি সুন্নতি আমল। এ নামাজে প্রচণ্ড খরা থেকে ফসল ও মানুষের স্বস্তির জন্য আল্লাহর দরবারে ক্ষমা চেয়ে বৃষ্টির জন্য দোয়া করা হয়।’

অন্যদিকে একই সময়ে উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের রাবাইতারী ঈদগাহ মাঠ ও কাশিপুর ইউনিয়নের গংগাহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিশেষ এ নামাজ আদায় ও মোনাজাত পরিচালনা করা হয়।

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, ফুলবাড়ীসহ কুড়িগ্রাম জেলা-জুড়ে এক সপ্তাহ ধরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি থেকে ৩৭ ডিগ্রি সেলসিয়াসে ওঠা-নামা করছে। এ তাপমাত্রা কমার কোনো সম্ভাবনা আপাতত নেই।


আরো সংবাদ



premium cement
ঝালকাঠিতে পারিবারিক দ্বন্দ্বে হত্যা, বাবা ও ভাই গ্রেফতার বন্যাবিধ্বস্ত কেনিয়া ও তানজানিয়ায় ঘূর্ণিঝড় সতর্কতা জারি রাজধানীতে লেকে গোসলে নেমে ২ কিশোরের মৃত্যু ইসরাইলের ওপর কঠোর হতে বাইডেনের প্রতি ডেমোক্রেট কংগ্রেস সদস্যদের আহ্বান আশুলিয়ায় ঝুট ব্যবসা দখল নিতে ৬ জনকে কুপিয়ে জখম মুক্ত গণমাধ্যম সূচকে বাংলাদেশের অবনতি হচ্ছে কেন সোনাতলায় ২ আ’লীগ নেতা বিনাভোটে ভাইস চেয়ারম্যান শ্রীনগরে অগ্নিকাণ্ডে ৭টি ঘর পুড়ে ছাই সিরাজদিখানে ফের ডাকাতি, আতঙ্কিত এলাকাবাসী হামাস-ইসরাইল যুদ্ধবিরতিতে সম্মত! পরিবেশ ও উন্নয়ন সাংবাদিকতায় হয়রানি হলে সুরক্ষা দেবে সরকার : তথ্য প্রতিমন্ত্রী

সকল