২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে

বগুড়ার দুপঁচাচিয়া উপজেলার গুনাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ আবু তাহের। - ছবি : সংগৃহীত

বগুড়ার দুপঁচাচিয়া উপজেলার গুনাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ আবু তাহেরকে আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখিয়েছে পুলিশ। একই সাথে আরো দু’জনকে পুলিশ গ্রেফতার করেছে। তিনি আসন্ন দুপচাঁচিয়া উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী। নির্বাচন কেন্দ্র করে তাকে গায়েবি মামলায় গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছেন তার পরিবার।

নূর মোহাম্মাদের পারিবারিক সূত্রে জানা গেছে, গতকাল বুধবার রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে নূর মোহাম্মদের ব্যবসায়ীক প্রতিষ্ঠান দুপচাঁচিয়া ইসলামীয়া হসপিটা অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার থেকে বাসায় ফেরার পথে তাকে প্রথমে দুপচাঁচিয়া থানা পুলিশ আটক করে। ওই সময় পুলিশ তার সাথে থাকা আরো দু’জনকে আটক করে।

তারা হলেন নূর মোহাম্মদের গাড়ি চালাক আব্দুর রাহিম (১৯) এবং সহযোগী রমজান আলী (৩৬)। তাদের কী কারণে আটক করা হয়েছে তা জানাতে অপারগতা প্রকাশ করেন বগুড়া ডিবির ইনচার্জ মোস্তাফিজ হাসান ।
তিনি বলেন, ঊর্ধ্বতনদের নিয়ে সিদ্ধান্ত হবে তারপর আমাকে বলার অনুমোতি দিলে আমি জানাবো। মামলা দেয়া হয়েছে কিনা এ বিষয়েও তিনি ওই সময় কিছু বলতে রাজি হননি।

নূর মোহাম্মদের স্ত্রী মোহতাদিয়া শামীমা বলেন, পুলিশ আটক করে ইউনিয়ন পরিষদে নিয়ে যায়। সেখানে অনেক রাতে ককটেল বিস্ফোরণ ঘটানও ঘটে। শামীমা আরো জানান রাতে ককটেল বিস্ফোরণের সময় পুলিশের সাথে আব্দুর রাহিম এবং সহযোগী রমজান আলীও ছিলেন। তারপর দুপচাঁচিয়া থানায় ওই দু’জনকে গ্রেফতার দেখানো হলেও নূর মোহাম্মদদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। দুপুরে বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ তাকে আটকের কথা জানায়।

এ বিষয়ে দুপচাঁচিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সনাতন চন্দ্র সরকার বলেছেন, তাকে নাশকতা মামলায় গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য নূর মোহাম্মদ একজন পুস্তক প্রকাশকও। গার্ডিয়ান পাবলিকেশন নামে ঢাকায় তার একটি ব্যবসা প্রতিষ্ঠান আছে।


আরো সংবাদ



premium cement