২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রোববার থেকে বগুড়ায় সাত দিনের কঠোর বিধি-নিষেধ

রোববার থেকে বগুড়ায় সাত দিনের কঠোর বিধি-নিষেধ -

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় বগুড়া জেলা সদরে সাত দিনের সর্বাত্মক কঠোর বিধি-নিষেধ আরোপ করেছে জেলা প্রশাসন। বগুড়া পৌরসভা এলাকায় শনিবার দিবাগত রাত ১২টা ১ মিনিট থেকে ২৬ জুন রাত ১২টা পর্যন্ত এ আদেশ জারি থাকবে বলে শনিবার সকালে বগুড়া জেলা প্রশাসক মো: জিয়াউল হক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এক আদেশে জানানো হয়।

যেসকল বিধি-নিষেধ আরোপ করা হয়েছে সেগুলো হলো, সব ধরনের ব্যবসা-প্রতিষ্ঠান, শপিংমল, মার্কেট, দোকান বন্ধ থাকবে। তবে ওষুধ, কাঁচাবাজার, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি, চিকিৎসাসেবা, লাশ দাফনের সাথে জড়িত প্রতিষ্ঠান আওতাবহির্ভূত থাকবে। খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁসমূহ সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত বিক্রয় ও সরবরাহ করতে পারবে। বিধি-নিষেধ চলাকালীন বাসসহ কোনো প্রকার যানবহন বগুড়া শহরে প্রবেশ করতে পারবে না এবং বগুড়া শহর থেকে বাইরে যেতে পারবে না। দূরপাল্লার যানবহন শুধু হাইওয়ে ব্যবহার করবে এবং সর্বাত্মক কঠোর বিধি-নিষেধ আরোপিত এলাকায় সকল প্রকার যানবহন চলাচল বন্ধ থাকবে। তবে জরুরি সেবাদানকারী পরিবহন, রোগী পরিবহণকারী অ্যাম্বুলেন্স, স্বাস্থ্যসেবার সাথে সম্পর্কিত পরিবহন ও ব্যক্তিবর্গ এবং কৃষিপণ্য/খাদ্যসামগ্রী পরিবহণ এ নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে।

এছাড়া, জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক (বিবাহোত্তর অনুষ্ঠান, জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি), রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠানসহ সকল ধরনের গণজমায়েত বন্ধ থাকবে। বগুড়া শহরের সকল সাপ্তাহিক হাট বন্ধ থাকবে। সকল পর্যটন স্থল, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। সকল ধরনের চায়ের দোকান বন্ধ থাকবে এবং ফুটপাতে কোনো প্রকার দোকান বসানো যাবে না। শিল্প-কারখানা সমূহ স্বাস্থ্য বিধি অনুসরণ পূর্বক নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে।

স্বাস্থ্যবিধি অনুসরণ করে জুমার নামাজসহ প্রতি ওয়াক্ত নামাজের সামাজিক দূরত্ব মেনে অংশগ্রহণ করতে পারবে। স্বাস্থ্যবিধি অনুসরণ করে অন্য ধর্মীয় উপাসনালয়ে ও সামাজিক দূরত্ব মেনে উপাসনা করা যাবে।

এসব বিধি-নিষেধ অমান্য করলে সংক্রামক রোগ আইন ২০১৮ শহর প্রচলিত অন্যান্য আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement