০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


রাজশাহীতে ভারতীয় মেডিকেল শিক্ষার্থীর ‘আত্মহত্যা’

রাজশাহীতে ভারতীয় মেডিকেল শিক্ষার্থীর ‘আত্মহত্যা’ - ছবি : নয়া দিগন্ত

রাজশাহীতে ভারতীয় এক মেডিকেল শিক্ষার্থী ‘আত্মহত্যা’ করেছেন বলে খবর পাওয়া গেছে। ইকবাল জাফর শরীফ (২৪) রাজশাহীর বারিন্দ মেডিকেল কলেজের এমবিবিএস পঞ্চম বর্ষের ছাত্র ছিলেন। তিনি পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার বাসিন্দা। তার বাবার নাম মোজাম্মেল হোসেন পিন্টু।

ইকবাল শুক্রবার রাত ৮টা থেকে ৯টার মধ্যে কোনো এক সময়ে কলেজ হোস্টেলে গলায় ফাঁস দেন।

বারিন্দ মেডিকেল কলেজের হোস্টেল সুপার গোলাম মাওলা জানান, ইকবাল বিছানার চাদর দিয়ে সিলিং ফ্যানের সাথে গলায় ফাঁস দেন। এ সময় বন্ধুরা দেখতে পেয়ে দরজা ভেঙে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ইকবালের বন্ধুদের বরাদ দিয়ে গোলাম মাওলা আরও জানান, সম্প্রতি তার বাগদান হয়েছিল। তবে তার অন্য মেয়র সাথে প্রেম ছিল। এ নিয়ে তিনি মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন।

এর আগে, গত বৃহস্পতিবার সন্ধ্যায় গাজীপুরের টঙ্গীর শিশু উন্নয়ন কেন্দ্র থেকে ভারতীয় এক কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

রিজ উদ্দিন (১৭) দক্ষিণ চব্বিশ পরগনা এলাকার আব্দুর গফুর মোল্লার ছেলে। তাকে কিশোরগঞ্জ জেলা থেকে অনুপ্রবেশকারী হিসেবে আটক করে বিচারাধীন অবস্থায় প্রাপ্তবয়স্ক না হওয়ায় টঙ্গী শিশু উন্নয়ন কেন্দ্রে রাখা হয়েছিল।

বৃহস্পতিবার সন্ধ্যায় কেন্দ্রের আসামি সেল থেকে তার লাশ উদ্ধার করা হয়। কর্তৃপক্ষের দাবি, টয়লেটের পাইপের সাথে গামছায় ফাঁস নিয়ে সে আত্মহত্যা করেছে।

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, কেন্দ্রের কম্পাউন্ডার ডা. হেলাল উদ্দিন টয়লেট থেকে রিজকে উদ্ধার করে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement