২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী সুজন

পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী সুজন - নয়া দিগন্ত

রেলপথ মন্ত্রী মো. নুরল ইসলাম সুজন বলেছেন, পারিবেশের ভারসাম্য রক্ষায় বেশি করে গাছ লাগাতে হবে। বাংলাদেশ এমনিতেই একটি দূর্যোগপূর্ণ দেশ। আমাদের ২৫ শতাংশ বনভূমি থাকার দরকার ছিল, কিন্তু নানা বাস্তবতায় আমাদের বনভুমি অনেক কমে গেছে। বর্তমান সরকার এ ঘাটতি পুরণে সারা দেশে এক কোটি গাছের চারার রোপন করার উদ্দ্যোগ গ্রহণ করেছেন।

তিনি বলেন, অতিমাত্রায় কার্বন কমাতে এবং অক্সিজেনের সরবরাহ বাড়াতে গাছ লাগানোর ওপর আমাদের সবার মনোযোগ বাড়াতে হবে। গাছ হচ্ছে মানুষের বন্ধু। গাছ আর্থিক সচ্ছলতা বাড়ায়। বঙ্গবন্ধু প্রথম দেশে গাছ লাগানোর অভিযান শুরু করেছিলেন বলেন তিনি।

বুধবার বিকেলে উপজেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে রেলপথমন্ত্রী এডভোকেট মো. নূরুল ইসলাম সুজন একটি চালতার চারার রোপনের মধ্য দিয়ে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন করেন। পরে মন্ত্রী দলীয় নেতা-কর্মী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ২৫০টি ফলদ, বনজ ও ওষুধি গাছের চারা বিতরণ করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক আজাদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মো. ইউসুফ আলী, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দীন চৌধুরী।

 


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ

সকল