২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী সুজন

পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী সুজন - নয়া দিগন্ত

রেলপথ মন্ত্রী মো. নুরল ইসলাম সুজন বলেছেন, পারিবেশের ভারসাম্য রক্ষায় বেশি করে গাছ লাগাতে হবে। বাংলাদেশ এমনিতেই একটি দূর্যোগপূর্ণ দেশ। আমাদের ২৫ শতাংশ বনভূমি থাকার দরকার ছিল, কিন্তু নানা বাস্তবতায় আমাদের বনভুমি অনেক কমে গেছে। বর্তমান সরকার এ ঘাটতি পুরণে সারা দেশে এক কোটি গাছের চারার রোপন করার উদ্দ্যোগ গ্রহণ করেছেন।

তিনি বলেন, অতিমাত্রায় কার্বন কমাতে এবং অক্সিজেনের সরবরাহ বাড়াতে গাছ লাগানোর ওপর আমাদের সবার মনোযোগ বাড়াতে হবে। গাছ হচ্ছে মানুষের বন্ধু। গাছ আর্থিক সচ্ছলতা বাড়ায়। বঙ্গবন্ধু প্রথম দেশে গাছ লাগানোর অভিযান শুরু করেছিলেন বলেন তিনি।

বুধবার বিকেলে উপজেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে রেলপথমন্ত্রী এডভোকেট মো. নূরুল ইসলাম সুজন একটি চালতার চারার রোপনের মধ্য দিয়ে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন করেন। পরে মন্ত্রী দলীয় নেতা-কর্মী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ২৫০টি ফলদ, বনজ ও ওষুধি গাছের চারা বিতরণ করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক আজাদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মো. ইউসুফ আলী, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দীন চৌধুরী।

 


আরো সংবাদ



premium cement