২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

করোনায় বগুড়ার প্রবীণ সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হকের মৃত্যু

প্রবীণ সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হক - নয়া দিগন্ত

বগুড়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য প্রবীণ সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হক তালুকদার (৭৪) করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন । ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

পরিবার সূত্রে জানা গেছে, তিনি বেশ কিছুদিন ধরে লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ)  চিকিৎসাধীন ছিলেন। কয়েকদিন আগে করোনায় আক্রান্ত হওয়ার পর কুর্মিটোলায় ভর্তি করা হয়। তার স্ত্রী ও এক মেয়ে আছে।

তিনি বগুড়া-৭ নির্বাচনী এলাকার বিএনপির সাবেক সংসদ সদস্য মরহুম সিরাজুল হক তালুকদারের বড় ছেলে। এছাড়া সাবেক সংসদ সদস্য হেলালুজ্জামান তালুকদার লালু তার ছোট ভাই।

তিনি কর্মজীবনে সোনাতলা সরকারি নাজির আকতার কলেজ ও বগুড়া সরকারি শাহসুলতান কলেজের অধ্যাপক ছিলেন। এছাড়া তিনি বগুড়া প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক, বাংলাদেশ বেতার, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস), বগুড়া থেকে প্রকাশিত দৈনিক বাংলাদেশ, দৈনিক করতোয়া, দৈনিক উত্তরাঞ্চল, দৈনিক উত্তরকোণ পত্রিকার প্রতিষ্ঠাকালীন সম্পাদক ছিলেন। সর্বশেষ তিনি দৈনিক উত্তরকোণ পত্রিকার উপদেষ্টা সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন।

এছাড়া তিনি রোটারী ক্লাব অব বগুড়ার প্রেসিডেন্ট ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। বগুড়া ডায়াবেটিক হাসপাতাল, অবিভক্ত বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারন সম্পাদক, রেডক্রিসেন্ট সোসাইটি, এফপিএবিসহ বহু সংগঠনের সাথে জড়িত ছিলেন। তিনি পাকিস্তান আমলে দৈনিক ইত্তেহাদ ও এপিপিসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে কাজ করেছেন।

তার ইন্তেকালে বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন,  সাধারণ সম্পাদক আরিফ রেহমান, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সভাপতি মির্জা সেলিম রেজা, সাধারণ সম্পাদক গনেশ দাস, সিনিয়র সাংবাদিক মীর সাজ্জাদ আলী সন্তোষ,  রেজাউল হক বাবু, আবুল কালাম আজাদসহ প্রেসক্লাবের সদস্যরা গভীর শোক প্রকাশ করেছেন।


আরো সংবাদ



premium cement