০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


বগুড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষায় গ্রেফতার ৮

-

বগুড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষকের প্রায় ২০০ শুন্য পদে লিখিত পরিক্ষায় অংশ গ্রহন করেছেন ১৯ হাজারের বেশী প্রার্থী। শনিবার বগুড়া শহরের ৩৭টি পরিক্ষা কেন্দ্রে লিখিত পরিক্ষা গ্রহন করা হয়। পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোনে ম্যাসেজের মাধ্যমে প্রশ্নের উত্তর পত্র বাহির থেকে সংগ্রহ করে ধরা পড়ায় ৩১ জন প্রার্থীকে বহিস্কার করা হয়েছে।
এদের মধ্যে ৮ জনের কাছে মোবাইল ফোন পাওয়া যাওয়ায় তাদেরকে গ্রেফতার করা হয়েছে। বগুড়া জেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানাগেছে, ২০১৪ সালে জেলার ১২টি উপজেলায় সহকারি শিক্ষকের প্রায় ৬শ’ শুন্যপদ পুরনের উদ্দেশ্যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল।
কিন্তু বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং পুল শিক্ষক হিসেবে নিয়োগ প্রাপ্ত শিক্ষকদেরকে হাইকোর্টের নির্দেশে শুন্য পদে নিয়োগ দেয়ার কারনে নিয়োগ প্রক্রিয়া স্থগিত হয়ে যায়। দীর্ঘ চার বছর পর আবারো নিয়োগ প্রক্রিয়া শুরু করা হয়। শনিবার অনুষ্ঠিত পরিক্ষায় বগুড়া জেলার ১২টি উপজেলায় ৩১ হাজার ৫০৯ জন বৈধ প্রার্থী থাকলেও পরিক্ষায় অংশ গ্রহন করে ১৯ হাজার ২২২জন।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসেন আলী জানান, প্রায় ২০০ পদ শুন্য রয়েছে। তবে চুড়ান্ত নিয়োগের আগে শুন্য পদের সংখ্যা আরো বাড়বে।


আরো সংবাদ



premium cement
স্বস্তির বৃষ্টির আভাস ঢাকাসহ ৪ বিভাগে বেনাপোলে সড়ক দুর্ঘটনায় নিহত ১ কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ব্যাপক গ্রেফতারের পর ১৭ মে পর্যন্ত পুলিশ প্রহরার আহ্বান প্রেসিডেন্টের আমরা আরো কঠোরভাবে ফিরে আসব : কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা স্মিথকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা পেটের দায়ে কাজে আসছি থাইল্যান্ড সফর নিয়ে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনিপন্থী বিক্ষোভকারীদের বিরুদ্ধে অভিযান, প্রশংসা ট্রাম্পের আজ আধাবেলা বাস চলাচল বন্ধ থাকবে মিয়ানমার : যুদ্ধ আর জোরপূর্বক সেনাবাহিনীতে যোগদান এড়াতে শরণার্থীদের সীমান্ত পাড়ি যেভাবে ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসেবে পালন শুরু হয়েছিল

সকল