২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

‘নবীর শিক্ষা জালিম সরকারের বিরুদ্ধে সত্য কথা বলাই সর্বোত্তম জিহাদ’

রাজধানীর বিভিন্ন থানায় জামায়াতের ফুড প্যাকেট বিতরণ - ছবি : সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরীর নায়েবে আমির আব্দুর রহমান মূসা বলেছেন, দেশে কথিত গণতন্ত্রের নামে নির্মম স্বেচ্ছাতন্ত্র ও জুলুমতন্ত্র চলেছে। রাসূল সা: বলেছেন, জালিম শাসকের বিরুদ্ধে সত্য কথা বলাই সর্বোত্তম জিহাদ। তাই দেশকে ফ্যাসীবাদ মুক্ত করতে হলে দলমত নির্বিশেষে সকলকে এক প্লাটফরমে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি পবিত্র মাহে রমজানের শিক্ষায় তাক্বওয়া অর্জন ও আত্মগঠনে সকলকে আত্মনিয়োগ করার আহ্বান জানান।

মঙ্গলবার রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের বিমানবন্দর থানার উদ্যোগে স্থানীয় রোজাদারদের মাঝে রমজানের ফুড প্যাকেট উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

থানা আমির অধ্যক্ষ মাওলানা এনামুল হক শিফনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও মহানগরীর কর্মপরিষদ সদস্য মোহাম্মদ জামাল উদ্দিন। আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য আব্দুর রহীম রাহীম সাব্বীর, মাহবুবুল ইসলাম দিদার, বীর মুক্তিযোদ্ধা আ স ম আবদুল্লাহ ও অ্যাডভোকেট এরশাদ আলী প্রমুখ।

আব্দুর রহমান মূসা বলেন, জালিম শাসকের বিরুদ্ধে আমরা সাহস করে সত্য কথা বলতে পারছি না বলেই মুসলিম জনঅধ্যুষিত এ জনপদে ইসলামী কৃষ্টি-কালচার ও ইবাদত বন্দেগীতে রাষ্ট্রীয়ভাবে বাধা দেয়া হচ্ছে। রমজানে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের আকাশচুম্বী ঊর্ধ্বগতি ও ইফতার মাহফিলে বাধা প্রদান করে সরকার একদিকে কোটি কোটি তৌহিদী জনতার অন্তরে আঘাত দিচ্ছে, অন্যদিকে নিজেকে বিজাতীয় সংস্কৃতির তল্পীবাহক হিসাবে প্রমাণিত করেছে। জনগণের সংগঠন হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর দলীয় কর্মসূচির অংশ হিসাবে জনকল্যাণমুখী কার্যক্রম অব্যাহত রয়েছে। জালিমশাহীর শত জুলুম নিপীড়ন নির্যাতন মোকাবিলা করে ও জামায়াতে ইসলামী এদেশের জনগণকে সাথে নিয়ে কাঙ্ক্ষিত মঞ্জিলে পৌঁছে যাবে ইনশাআল্লাহ। তিনি ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় সকলকে জামায়াতের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

রামপুরায় সুধী সমাবেশ ও ইফতার মাহফিল
বাংলাদেশ জামায়াতে ইসলামী রামপুরা উত্তর থানার উদ্যোগে এক সুধী সমাবেশ ও ইফতার মাহফিল থানা আমির ফজলে আহমেদ ফজলুর সভাপতিত্বে ও সেক্রেটারি এম হাফিজুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম, বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি নাজিমুদ্দিন মোল্লা, মহানগরী কর্মপরিষদ সদস্য এম এইচ উল্লাহ।

উপস্থিত ছিলেন নায়েবে আমির মু. শাহাবুদ্দিন, থানা কর্মপরিষদ সদস্য এম এইচ পাটোয়ারী, মনিরুজ্জামান, সাজিদুল হক ও আশরাফুল আলম প্রমুখ।


মিরপুরে সুধী সমাবেশ
মিরপুর উত্তর থানার উদ্যোগে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। থানা আমির মনিরুল ইসলামের সভাপতিত্বে এবং সেক্রেটারি রফিকুল ইসলাম রিমনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমির আব্দুর রহমান মুসা, বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন থানা নায়েবে আমির লিয়াকত আলী, থানা কর্মপরিষদ সদস্য জামাল উদ্দিন, হাবিবুর রহমান, আব্দুল মান্নান ও ওয়ার্ড সভাপতি ইব্রাহীম, শাহাদাত হোসেন, আসলাম হোসেন, ওয়ার্ড সেক্রেটারী মজনু শেখ ও বিশিষ্ট সুধীজন প্রমুখ।

গুলশানে ইফতার সামগ্রী বিতরণ
রাজধানীর গুলশান থানাধীন বনানী বাজার ওয়ার্ডের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও গুলশান জোন পরিচালক ইয়াছিন আরাফাত। বিশেষ অতিথি ছিলেন গুলশান পশ্চিম থানা আমির মাহমুদুর রহমান আজাদ।

ওয়ার্ড সভাপতি আতিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহণ করেন। ইফতার মাহফিল শেষ করে প্রধান অতিথি গুলশান থানার কড়াইল বস্তিবাসীদের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ উদ্বোধন করেন। উপস্থিত ছিলেন কর্মপরিষদ সদস্য আবু সালেহীন, আব্দুল্লাহ প্রমুখ।

হাতিরঝিলে ছাত্র আন্দোলনের সাবেকদের সমাবেশ
হাতিরঝিল পূর্ব থানার উদ্যোগে ছাত্র আন্দোলনের সাবেক সাথী-সদস্যদের নিয়ে এক প্রীতি সমাবেশ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের প্রচার ও মিডিয়া সম্পাদক, সাবেক ছাত্রনেতা মু. আতাউর রহমান সরকার। থানা আমির অ্যাডভোকেট জিল্লুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারি খন্দকার রুহুল আমিনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক প্রকাশনা সম্পাদক কলিম উল্লাহ ও থানা কর্মপরিষদ সদস্য আবু সাদিক প্রমুখ।

ক্যান্টমেন্ট থানায় সুধী সমাবেশ ও ইফতার মাহফিল
ক্যান্টনমেন্ট থানার উদ্যেগে বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে এক আলোচনা সভা ও ইফতার মাহফিল রাজধানীর এক মিলনায়তনে থানা আমির এবি সাকির আহমেদের সভাপতিত্বে এবং থানা সেক্রেটারি এম এন রহমান রাসেলের পরিচালনায় অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন মহানগরী কর্মপরিষদ সদস্য মো: ইয়াছিন আরাফাত, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগরীর ওলামা বিভাগের সেক্রেটারি আনম আতিকুর রহমান নোমানি। আরো বক্তব্য রাখেন ভাষানটেক থানা আমির ডা. আহসান হাবীব, আব্দুল্লাহ আল মামুন।

ভাষানটেকে ইফতার সামগ্রী বিতরণ
বাংলাদেশ জামায়াতে ইসলামী ভাষানটেক থানার পশ্চিম ভাষানটেক ও দেওয়ানপাড়া সাংগঠনিক ওয়ার্ডের উদ্যোগে ইফতার ও সেহেরি সামগ্রী বিতরণ করা হয়। অঞ্চল পরিচালক এম এস রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা মহানগরী উত্তর মজলিশে শূরা সদস্য ও থানা আমির ডা. মো: আহসান হাবিব।

অনুষ্ঠানে থানা টিম সদস্য ইকবাল হোসেন খান, শামীম আহমেদ, আলম প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement