৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উদযাপন : ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের কর্মসূচি ঘোষণা

স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উদযাপন : ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের কর্মসূচি ঘোষণা - ফাইল ছবি

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে মহান স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়েছে।

কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারী ড: শফিকুল ইসলাম মাসুদকে আহ্বায়ক ও কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট ড: হেলাল উদ্দিনকে সদস্য সচিব করে ১০ সদস্য বিশিষ্ট একটি বাস্তবায়ন কমিটি গঠিত হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া, ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসেন, ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহাম্মদ আবদুল জব্বার, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য যথাক্রমে আবদুস সবুর ফকির, অধ্যাপক মোকাররম হোসাইন খান, শামছুর রহমান, মুহাম্মদ কামাল হোসাইন, আবদুস সালাম।

এ সময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ আল আমিন ও ড: মুহাম্মদ আবদুল মান্নান।

সভার সভাপতি ও মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল কেন্দ্রীয় নির্দেশনা সামনে রেখে কমিটির সদস্যদের সাথে বিস্তারিত আলোচনার পর নিন্মোক্ত কর্মসূচি ঘোষণা করেন। যা মার্চ মাসসহ বছরব্যাপী ঢাকা মহানগরী দক্ষিণ ও মহানগরী দক্ষিণের থানা/বিভাগগুলো যথাযথ গুরুত্বের সাথে পালন করবে।

কর্মসূচিগুলো হলো
১. অসহায় ইয়াতিমদের মাঝে খাবার বিতরণ, ২. জাতীয় পতাকা বিতরণ, ৩. স্বাধীনতা উদযাপন র‌্যালী ও মিছিল, ৪. মহান স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি আমাদের প্রত্যাশা ও প্রাপ্তি শীর্ষক সেমিনার, ৫. রাজধানীর বিভিন্ন এলাকায় আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে নগদ সহযোগিতা প্রদান ও উপকরণ বিতরণ, ৬. দ্রুত চিকিৎসা সেবা প্রাপ্তিতে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিসের উদ্বোধন ও রক্তদান কর্মসূচি অনুষ্ঠান, ৭. শ্রমিকদের কল্যাণে আত্মকর্মসংস্থান সৃষ্টিতে বিশেষ সহযোগিতা প্রদান, ৮. রাজধানীর অবহেলিত বস্তিবাসীদের মাঝে সহযোগিতা প্রদান, ৯. পথ শিশু এবং মেধাবী ও দরিদ্র ছাত্রদের মাঝে খাবার ও শিক্ষা উপকরণ বিতরণ, ১০. শহীদ মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সাথে সাক্ষাৎ ও সহায়তা প্রদান করা, ১১. মহানগরী যুব বিভাগের উদ্যোগে আন্ত:থানা/বিভাগ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন ও পুরস্কার বিতরণ, ১২. মহান স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ, ১৩. মহান স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উপলক্ষ্যে শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া, ১৪. ‘স্বাধীনতা উত্তর দেশ গঠনে’ আলেমদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা, ১৫. সাংস্কৃতিক বিভাগের উদ্যোগে দেশাত্ববোধক গানের প্রতিযোগিতা, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্বদের নিয়ে সেমিনার, কবিতা উৎসব ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, ১৬. আইনজীবী শাখার উদ্যোগে ‘আইনের শাসন ও মানবাধিকার পরিস্থিতি’ শীর্ষক সেমিনার/আলোচনা সভা, ১৭. বিশিষ্ট ব্যক্তিদের মাঝে দেশের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিষয়ক বইয়ের সেট বিতরণ।

বৈঠক শেষে গৃহীত কর্মসূচি বাস্তবায়নে মহানগরী আমীর নূরুল ইসলাম বুলবুল বলেন, ‘মহান স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের সবচেয়ে বড় অর্জন।’ এই অর্জিত স্বাধীনতাকে সুরক্ষিত ও অর্থবহ করার জন্য মহানগরীর নাগরিকদের সাথে নিয়ে গৃহিত কর্মসূচি বাস্তবায়নে ভূমিকা পালনের জন্য তিনি জামায়াতের সর্বস্তরের নেতা-কর্মীর প্রতি আহ্বান জানান। একই সাথে তিনি মহান স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উপলক্ষে নগরীবাসীকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি কর্মসূচি বাস্তবায়নে নগরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ধরপাকড়ের মধ্যেই ফিলিস্তিনিদের সমর্থনে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ অব্যাহত যুক্তরাষ্ট্রে গুলিতে ৩ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা নিহত ফিলিপাইনের তাপমাত্রা ৫০ ডিগ্রি, বাড়তে পারে আরো শিখ নেতা পান্নুনকে খুন করতে ‘হিটম্যান’ পাঠিয়েছিলেন ‘র অফিসার’ : ওয়াশিংটন পোস্ট দিল্লিকে উড়িয়ে দ্বিতীয় স্থানে কেকেআর করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার অ্যাস্ট্রাজেনেকার বাইডেনকে পিছনে ফেলে দিলেন ট্রাম্প ইউরোপের ‘গাজা’ যুদ্ধ আসছে শয়তানবাদ! পার্বত্য চট্টগ্রামে কেএনএফের উত্থান ও করণীয় রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতির কর্মীকে বেদম প্রহার সাধারণ সম্পাদক গ্রুপের

সকল