৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে জামায়াতের বিবৃতি

-

‘শহীদ নূর হোসেন’ দিবস উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার মঙ্গলবার একটি বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, ১০ নভেম্বর ঐতিহাসিক শহীদ নূর হোসেন দিবস। ১৯৮৭ সালের এই দিনে গণতন্ত্র প্রতিষ্ঠা ও স্বৈরতন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে নিহত হন নূর হোসেন। এটি বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন-সংগ্রামের এক অবিস্মরণীয় দিন। সেদিন স্বৈরতন্ত্রের বিরুদ্ধে নূর হোসেনের আত্মত্যাগ এ দেশের হাজারো তরুণ-যুবকদের উজ্জীবিত করেছিল। স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন শক্তিশালী হয়ে গণআন্দোলনে রূপান্তরিত হয়েছিল। তারই ধারাবাহিকতায় পরে স্বৈরাচারের পতন হয়েছিল।

আজও এ দেশে সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠা লাভ করেনি। দেশে গণতন্ত্রের আড়ালে দেশের মানুষের মৌলিক অধিকার হরণ করে বাকশালি কায়দায় আধিপত্যবাদী শক্তির শাসন চলছে। এ অবস্থা থেকে মুক্তির জন্য শহীদ নূর হোসেন দিবসের চেতনায় উজ্জীবিত হয়ে সকল অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

দেশে গণতন্ত্র, আইনের শাসন ও মৌলিক মানবাধিকার প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধভাবে স্বৈরতন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ধরপাকড়ের মধ্যেই ফিলিস্তিনিদের সমর্থনে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ অব্যাহত যুক্তরাষ্ট্রে গুলিতে ৩ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা নিহত ফিলিপাইনের তাপমাত্রা ৫০ ডিগ্রি, বাড়তে পারে আরো শিখ নেতা পান্নুনকে খুন করতে ‘হিটম্যান’ পাঠিয়েছিলেন ‘র অফিসার’ : ওয়াশিংটন পোস্ট দিল্লিকে উড়িয়ে দ্বিতীয় স্থানে কেকেআর করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার অ্যাস্ট্রাজেনেকার বাইডেনকে পিছনে ফেলে দিলেন ট্রাম্প ইউরোপের ‘গাজা’ যুদ্ধ আসছে শয়তানবাদ! পার্বত্য চট্টগ্রামে কেএনএফের উত্থান ও করণীয় রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতির কর্মীকে বেদম প্রহার সাধারণ সম্পাদক গ্রুপের

সকল