২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
শহীদ জিয়ার শাহাদাত বার্ষিকী

মতিঝিল ও পল্লবীতে বিএনপির খাবার বিতরণ

মতিঝিল ও পল্লবীতে বিএনপির খাবার বিতরণ - ছবি : নয়া দিগন্ত

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে রাজধানীর মতিঝিল ও মিরপুরের রুপনগর-পল্লবী এলাকায় দু:স্থদের মাঝে খাবার বিতরণ করেছে বিএনপি। শুক্রবার সকালে মতিঝিলে আরামবাগ-ফকিরাপুল এলাকায় খাবার বিতরণ করা হয়েছে। বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের নির্দেশনায় দোয়া ও মিলাদ মাহফিল শেষে উপস্থিত সাধারণ মানুষ ও ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়। ডিএসসিসির ৯ নং ওয়ার্ড বিএনপি নেতা ও ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাবিবুল্লাহ মাহবুবের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৯ নং ওয়ার্ড বিএনপি নেতা সোলায়মান আলী, জাহাঙ্গীর আলম, সুমন মুন্সি, সরদার আরিফ, আলিনুর প্রমুখ।

বিএনপি নেতা হাবিবুল্লাহ মাহবুব বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শ্রদ্ধাভরে তাকে স্মরণ করছি এবং রুহের মাগফেরাত কামনা করছি।

তিনি বলেন, জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন এবং স্বাধীনতা যুদ্ধের নেতৃত্ব দিয়ে দেশকে স্বাধীন করেছেন, বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন বর্তমানে দেশে গণতন্ত্র নাই। তাই আজকে জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে আমরা শপথ নিচ্ছি গণতন্ত্র পুনরুদ্ধার ও শহীদ জিয়াউর রহমানের ১৯ দফা বাস্তবায়নে আমরা দৃঢ় প্রতিজ্ঞ থাকবো।

ফুটবলার আমিনুল হকের খাবার বিতরণ: এদিকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে এবং করোনাভাইরাস প্রাদুর্ভাবে অসহায়, কর্মহীন, দুস্থদের মধ্যে রান্না করা খাবার বিতরণ করেছেন জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া সম্পাদক আমিনুল হক। বৃহস্পতিবার রাজধানীর রূপনগর, পল্লবী এলাকায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এ কর্মসূচি পালন করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপি নেতা খন্দকার রুহুল আমিন, হুমায়ুন কবির, এমএ হক, আব্দুল মান্নান, কামরুল হাসান টুটুল, রফিকুল ইসলাম, মনোয়ারা বেগম, সৈয়দা পলি, ফেরদৌসী বেগম, মনি আরা, মোতাহার হোসেন, দেওয়ান মো. আমিন বিপ্লব, মো. মনা, স্বপন খান, মো. নাঈম, মো. সোহাগ, তুহিন, ইমরান শেখ, নাসির, মাসুদ, শাহীন, নিরব, কায়সার সহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ।

খাবার বিতরণকালে আমিনুল হক বলেন, বিএনপি সবসময়ে জনগণের রাজনীতি করে, দেশপ্রেমের রাজনীতি করে। দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আদর্শে অনুপ্রানিত হয়ে সব নেতাকর্মী দেশের এই দুর্যোগকালে তাদের সাধ্যমতো কাজ করছেন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশনায় সারাদেশে ত্রাণ বিতরণের পাশাপাশি করোনা সুরক্ষায় জনগণের পাশে দাঁড়িয়েছেন। যেটা অব্যাহত থাকবে।


আরো সংবাদ



premium cement