০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


সংসদে মাদ্রাসা শিক্ষা বোর্ড বিলসহ দুটি বিল পাস

সংসদে মাদ্রাসা শিক্ষা বোর্ড বিলসহ দুটি বিল পাস - ছবি - সংগৃহীত

জাতীয় সংসদে বৃহস্পতিবার মাদ্রাসা শিক্ষা বোর্ড বিল, ২০২০ সহ দুটি বিল পাস করা হয়েছে। পাস হওয়া অন্য বিলটি হচ্ছ মাদক দ্রব্য নিয়ন্ত্রণ (সংশোধন) বিল, ২০২০।

মাদ্রাসা শিক্ষা বোর্ড বিল, ২০২০ পাসের প্রস্তাব করেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। মাদক দ্রব্য নিয়ন্ত্রণ (সংশোধন) বিল, ২০২০ পাসের প্রস্তাব করেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খানের পক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বিল দু’টির মধ্যে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ (সংশোধন) বিলে মাদক দ্রব্য সংক্রান্ত অপরাধে দায়ের করা বিচারাধীন বিপুল সংখ্যক মামলার দ্রুত বিচারিক কার্যক্রম শেষ করার উপযোগি বিভিন্ন বিধান করা হয়েছে। এছাড়া সুষ্ঠু তদনাত কাজ দ্রুত করার বিষয়কও বিধান সংযোজন করা হয়েছে। বিশেষ করে বিচারিক কার্যক্রম দ্রুত করতে স্পেশাল ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব প্রদানের বিধান সংযোজন করা হয়েছে।

বিল দু’টির ওপর বিরোধী দলের বেশ কয়েকজন সদস্য জনমত যাচাই, বাছাই কমিটিতে প্ররণ ও সংশোধনী প্রস্তাব আনলে মাদ্রাসা শিক্ষা বোর্ড বিলে কয়েকটি সংশোধন প্রস্তাব গ্রহণ করা হয়। বাকী প্রস্তাব কন্ঠ ভোটে নাকচ হয়ে যায়।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ভিসা জটিলতায় আয়ারল্যান্ড সিরিজে অনিশ্চিত আমিরের জামালপুরে অ্যাজেন্টদের মারধরের অভিযোগ, আহত ৩ ট্রাম্পের সাথে যা ঘটেছিল পর্ন তারকা স্টর্মির মধ্য বয়স থেকে যে অভ্যাসগুলো আপনার আয়ু বাড়াবে শাল্লায় ২ চেয়ারম্যান সমর্থকদের মধ্যে সংঘর্ষ, কারাগারে ৪ পররাষ্ট্রমন্ত্রীর সাথে যুক্তরাজ্যের এফসিডিও'র ইন্দো-প্যাসিফিক প্রতিমন্ত্রীর সাক্ষাৎ রাফায় ইসরাইলকে আন্তর্জাতিক আইন মেনে চলতে হবে : রাশিয়া মিরসরাইয়ে জাল ভোট, ৩ নির্বাচনী কর্মকর্তা আটক উপজেলা নির্বাচনের কেন্দ্রগুলো খাঁ খাঁ করছে : মেজর হাফিজ হজযাত্রীদের জীবন আল্লাহর রাস্তায় উজাড় করে দিতে হবে : জামায়াত আমির ডলারের দাম ৭ টাকা বাড়াল বাংলাদেশ ব্যাংক

সকল