২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

‘বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিল আইনের শাসন প্রতিষ্ঠায় আন্দোলন করে যাচ্ছে’

খুলনা বার ইউনিট আয়োজিত আইনজীবীদের নিয়ে ইফতার মাহফিল। - ছবি : সংগৃহীত

বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিল আইনের শাসন প্রতিষ্ঠায় আন্দোলন করে যাচ্ছে বলে জানিয়েছেন সংগঠনটির নেতারা।

বৃহস্পতিবার (২১ মার্চ) খুলনা বার ইউনিট আয়োজিত আইনজীবীদের নিয়ে ইফতার মাহফিলের অতিথিরা তাদের আলেচনায় কথা বলেন।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট জসিম উদ্দীন সরকার, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট মো: মতিউর রহমান আকন্দ।

ল’ইয়ার্স কাউন্সিল খুলনা বার ইউনিটের সভাপতি অ্যাডভোকেট আনছার উদ্দীনের সভাপতিত্বে ও সেক্রেটারি অ্যাডভোকেট আওসাফুর রহমানের পরিচালনায় স্থানীয় হোটেল সিটি ইন-এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিথিরা তাদের আলেচনায় বলেন, পবিত্র রমজান মাস কুরআন নাজিলের মাস। কুরআন হলো সত্য এবং ন্যায়ের মানদণ্ড। কুরআন সমগ্র মানবজাতির জন্য পথ প্রদর্শক। কুরআন মানবজাতিকে আলোর পথ দেখায়। কুরআন মানুষের জীবনে সুখ, শান্তি ও সমৃদ্ধি আনয়ন করে। বর্তমানে পৃথিবীতে মানবজাতির বিপর্যয়ের মূল কারণ হচ্ছে মানুষ ন্যায় ও ইনসাফ থেকে দূরে সরে এসেছে। কুরআন ন্যায় ও ইনসাফের কথা বলে। পবিত্র মাহে রমজানে আল্লাহ মানবজাতির জন্য রোজা ফরজ করেছেন, যাতে করে তাকওয়ার গুণ অর্জন করতে সক্ষম হয়। তাকওয়ার অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে ন্যায় এবং ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করা। সূরা মায়েদার ৮ নম্বর আয়াতে আল্লাহ তায়ালা বলেন,‘তোমরা ইনসাফের ধারক এবং বাহক হয়ে যাও এবং আল্লাহকে ভয় কর।’

তারা আরো বলেন, কুরআনের মাধ্যমেই মানুষের সামগ্রিক পরিবর্তন হতে পারে। বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিল আইনজীবীদের মধ্যে ন্যায় ও ইনসাফের ভিত্তিতে আইনাঙ্গণে ন্যায় বিচার নিশ্চিত করার জন্য কাজ করে যাচ্ছে এবং দেশের বিদ্যমান আইনের সংস্কার ও মানুষের জন্য কল্যাণমুখী আইন প্রণয়ন করে মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য ল’ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে। তারা এই আন্দোলনে সবাইকে সক্রিয়ভাবে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানান।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন মাওলানা এমরান হোসাইন, অ্যাডভোকেট লস্কর শাহ আলম, অ্যাডভোকেট শফিকুল ইসলাম লিটন, মুহাম্মাদ মাহফুজুর রহমান, অ্যাডভোকেট শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement