২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরীনের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী সম্পন্ন

বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরীনের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী সম্পন্ন - ছবি : সংগৃহীত

বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরীন ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ঢাকাস্থ একটি অডিটোরিয়ামে সম্মেলনটি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মহানগরীর সভাপতি মুহাদ্দিস মাহমুদুল হাসান।

ওই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় জেনারেল সেক্রেটারী অধ্যাপক নুরুল আমীন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. আবুল কালাম পাটোয়ারী, মাজলিসের উপদেষ্টা অধ্যক্ষ মাওলানা মোশাররফ হোসাইন, কেন্দ্রীয় অর্থ সম্পাদক হাফেজ মাওলানা জাহিদুল ইসলাম, কেন্দ্রীয় অফিস সম্পাদক এ. এইচ. এম. আবুল কালাম আজাদ, মহানগরী সাংগঠনিক সম্পাদক আবদুল কাহহার নেছারী প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরীন সকল উলামা-মাশায়েখ ও মুফাসসিরদের মধ্যে বৃহত্তর দ্বীনী ঐক্য গড়ে তুলে সর্বসাধারণের মাঝে কুরআন ও সুন্নাহর বাণী পৌঁছে দিতে চায়।

তিনি আরো বলেন, সংঘবদ্ধতা, প্রশিক্ষণ, সামাজিক দায়িত্ব ও মানব কল্যাণের মাধ্যমে আমাদেরকে কাজ করতে হবে। ইনশাআল্লাহ্!

বিশেষ অতিথি ড. আবুল কালাম পাটোয়ারী বলেন, দ্বীনি প্রচারের পাশাপাশি জীবনের সকল ক্ষেত্রে তা আমলে পরিণত করে মানবতার কল্যাণ সাধনের মাধ্যমে আল্লাহর সন্তোষ অর্জনে চেষ্টা করতে হবে। আমাদের মূলনীতি হলো- ঈমান, আমল, তাকওয়া ও শৃঙ্খলা। এ সকল মূলনীতির মাধ্যমে কুরআনের জ্ঞান অর্জন করে বাস্তব জীবনে আমলের মাধ্যমে ঈমানের দাবি পূরণ করতে হবে। সেইসাথে মানুষের কাছে সহজ ভাবে দ্বীনকে পেশ করে সংগঠনের সকল স্তরে শৃঙ্খলা ও আনুগত্য অটুট রাখতে হবে।

অধ্যক্ষ মোশাররফ হোসাইন বলেন, ব্যাক্তি, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে আজ যে অবক্ষয় নেমে এসেছে তার প্রতিরোধে আলেম সমাজ ভূমিকা রাখতে পারে। তিনি এ বিষয়ে মুফাসসিরদের এগিয়ে আসার আহ্বান জানান।

সভাপতি তার আলোচনায় বলেন, দাওয়াতে দ্বীনের স্বার্থে সকল শ্রেণির মানুষের কাছে কুরআন ও হাদিসের বাণী উত্তম পন্থায় পেশ করাই আমাদের কাজ। সেই লক্ষ্যে গত ২২ অক্টোবর দ্বীন প্রচারে নিজেকে যোগ্য দাঈ হিসেবে গড়ে তুলতে শিক্ষা সফর ও প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে মাজলিসুল মুফাসসিরীন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মহানগরীর সেক্রেটারি ড. মুফতি জাকারিয়া নূর।


আরো সংবাদ



premium cement