২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মাগুরা ও রাজধানীর উত্তরায় শীতার্ত মানুষ পেল বসুন্ধরার কম্বল

- ছবি : নয়া দিগন্ত

বসুন্ধরা গ্রুপের সহায়তায় মাগুরায় শীতার্ত ৪০০ নারী-পুরুষের মধ্যে কম্বল বিতরণ করেছে কালের কণ্ঠ শুভসংঘ মাগুরা জেলা শাখা। সোমবার (২৭ ডিসেম্বর) বিকেলে মাগুরা শহরের প্রাথমিক প্রশিক্ষণ ইনস্টিটিউটের (পিটিআই) মাঠে এ কম্বল বিতরণ করা হয়।

দুপুরে শুভসংঘের কম্বলের কুপন হাতে আদিবাসী, ঋষি, দলিত, মাঝি, মালি, হরিজন সম্প্রদায়, সংবাদপত্র হকার, রিক্সা-ভ্যান চালকসহ বিভিন্ন শ্রেণী-পেশার শীতার্ত মানুষ এসে জড়ো হতে থাকেন। সারিবদ্ধ হয়ে তারা বসে যান প্রাথমিক প্রশিক্ষণ ইনস্টিটিউটের (পিটিআই) মাঠের সবুজ চত্বরে।

কুপনের বিনিময়ে শুভসংঘের বন্ধুরা কম্বল তুলে দেন তাদের হাতে হাতে। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাগুরা পৌরসভার প্যানেল মেয়র মকবুল হোসেন মাকুল।

এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান উপস্থিত সবাই। বসুন্ধরার কল্যাণকর কাজের ব্যাপক প্রশংসা করেন তারা। কৃতজ্ঞতা প্রকাশ করেন কম্বলপ্রাপ্ত শীতার্ত মানুষেরা।

এদিকে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে রাজধানীর উত্তরায় অসহায় শীতার্তদের মাঝে ৩৫০টি কম্বল বিতরণ করা হয়েছে। কালের কণ্ঠ শুভসংঘের ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি) শাখার সহযোগিতায় বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে সোমবার (২৭ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় এ কম্বল বিতরণ করা হয়। সকাল থেকেই উত্তরা ও এর আশপাশ থেকে দুঃস্থ ও অসহায় শীতার্ত মানুষ এ সাহায্য নিতে আসেন আইইউবিএটির ক্যাম্পাসে।

আইইউবিএটি’র ভিসি অধ্যাপক ড. আব্দুর রব, প্রো-ভিসি অধ্যাপক ড. হামিদা আখতার বেগম, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিনা নার্গিস, রেজিস্টার অধ্যাপক মো: লুৎফর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক ব্রিগেডিয়ার জেনারেল ড. মো: জাহিদ হোসেন (অব.) কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো: শহীদুল্লাহ মিয়া, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও ইন্টারন্যাশনাল অফিসের ডেপুটি ডাইরেক্টর মো: সাদেকুল ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আইইউবিএটি’র উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব বলেন, শুভসংঘ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে তরুণদের নিয়ে এগিয়ে যাচ্ছে। তারা শুভ কাজে আইইউবিএটিকে সবসময় পাশে পাবে।

তিনি আরো বলেন, কম্বল পেয়ে সবার চোখেমুখে যে খুশির হাসি দেখতে পেয়েছি তা আসলেই আনন্দের। যারা কম্বল পেলেন এই শীতে একটু হলেও তাদের কষ্টটা লাঘব হবে। বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানাই আমাদের এ আয়োজনে সহযোগিতা করার জন্য। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement