১৭ জুন ২০২৪
`

পাপুয়া নিউ গিনিতে ভূমিধসে প্রাণহানি ৬৭০

-

পাপুয়া নিউ গিনিতে গত শুক্রবারের ভূমিধসে মৃত্যু ৬৭০ ছাড়িয়ে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেছে জাতিসঙ্ঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম)। দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় দেশটিতে আইওএম মিশনের প্রধান শেরহান আকতোপ্রাক রোববার এ আশঙ্কা প্রকাশ করেন। তিনি বলেন, ইয়ামবালি গ্রাম এবং এনগা প্রদেশের কর্মকর্তাদের কাছ থেকে পাওয়া তথ্যানুযায়ী মৃতের সংখ্যা বাড়বে।
কারণ আগে ধারণা করা হয়েছিল ভূমিধসে ৬০টি বাড়ি চাপা পড়েছে। কিন্তু এখন হিসাব করে দেখা যাচ্ছে দেড় শতাধিক বাড়ি ভূমিধসে পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। এর মানে এ মুহূর্তে ৬৭০ জনের বেশি মানুষ ধসেপড়া মাটির নিচে চাপা পড়ে আছেন।
শুক্রবার ভূমিধসের পর স্থানীয় কর্মকর্তারা ১০০ বা তার কিছু বেশি মানুষ ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছেন বলে প্রাথমিকভাবে ধারণা প্রকাশ করেছিল। রোববার পর্যন্ত ধসেপড়া মাটি ও পাথরের ধ্বংসস্তূপের নিচ থেকে মাত্র পাঁচটি লাশ এবং একটি বিচ্ছিন্ন হয়ে যাওয়া পা উদ্ধার করা সম্ভব হয়েছে। ধসেপড়া মাটির স্তূপ এতটাই নড়বড়ে হয়ে আছে যে, যেকোনো সময় সেখানে আবারো ধস নামতে পারে। তাই উদ্ধারকারীদের খুব সাবধানে কাজ করতে হচ্ছে।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে কোরবানি দিতে গিয়ে ছুরিকাঘাতে আহত ১৪০ সুনামগঞ্জে পাহাড়ি ঢল : সুরমার পানি বিপদসীমার অনেক উপরে প্রবাহিত কচুখেতে মিলল কীটনাশক ব্যবসায়ীর গলাকাটা লাশ ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতি দানকারী দেশগুলোর বিরুদ্ধে কাজ করার ঘোষণা ইসরাইলের ধলেশ্বরী নদী থেকে কারা হিসাবরক্ষকের লাশ উদ্ধার ঈদে বাড়ি ফেরার পথে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ২ ভাই নিহত গুম-খুন হওয়া নেতাদের পরিবারের খোঁজখবর নিলেন রিজভী স্লোভেনিয়ার সাথে ১-১ গোলে ড্র করেছে ডেনমার্ক অল্প পুঁজি নিয়েও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম : শান্ত ফিলিস্তিনিদের জন্য দোয়া ও ত্রাণ পাঠিয়ে এশিয়াজুড়ে ঈদ উদযাপন নেপালের জয়ের সম্ভাবনা দেখে নর্তন-কুর্দন, পড়ে গেলেন সুইমিং পুরে, ভিডিও ভাইরাল

সকল