০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


নেতানিয়াহু বিচার এড়াতে পারবেন না : এরদোগান

-

তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগান ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে নাৎসি নেতা অ্যাডলফ হিটলারের সাথে তুলনা করে বলেছেন যে তিনি বা তার সহযোগীরা কেউই বিচার থেকে রেহাই পাবেন না। এরদোগান ইরাকের রাজধানী বাগদাদ থেকে ফেরার সময় তার বিমানে চড়ে সাংবাদিকদের বলেন, তুরস্ক গাজাকে সাহায্য করার জন্য যথাসাধ্য চেষ্টা করছে।
এরদোগান বলেছেন, আমরা আমাদের ফিলিস্তিনি ভাইদের সাথে ওতপ্রোতভাবে আছি। কেউ যেন মনে না করে তারা আঘাত পাচ্ছে অথচ আমরা শান্তিতে ঘুমাচ্ছি। আমরা সত্য প্রকাশ করতে এবং ইসরাইলের হত্যাকাণ্ড সম্পর্কে কথা বলতেই থাকব। এ সময়ের হিটলার নেতানিয়াহু এবং তার সহযোগীরা বিচার এড়াতে পারবেন না।
তিনি আরো বলেন, গাজায় ইসরাইলের দখলদারিত্ব নতুন দ্বার উন্মোচন করবে এবং ইসরাইলি আগ্রাসন বাড়াবে। হামাস নেতাদের কাতার থেকে জোরপূর্বক বের করে দেয়ার সম্ভাবনা সম্পর্কে এরদোগান বলেন, দোহা এমন পদক্ষেপ নেবে বলে তিনি বিশ্বাস করেন না। তিনি আরো বলেন, হামাস নেতারা কোথায় আছেন তা এখন গুরুত্বপূর্ণ নয়, বরং গাজার পরিস্থিতি বেশি গুরুত্বপূর্ণ। আমি এ বিষয়ে কাতারের অবস্থান সম্পর্কে কোনো তথ্য পাইনি। আমি কাতারের আমির শেখ তামিম এই ভাইদের দিকে কোনো পদক্ষেপ নেয়ার বিষয়ে কিছুই শুনিনি। এরদোগান আরো বলেন, শেখ তামিম আলে-সানি সবসময় হামাস নেতাদের সাথে পরিবারের সদস্যদের মতো আচরণ করেছেন। তিনি বিশ্বাস করেন না যে ভবিষ্যতে এ অবস্থানের কোনো পরিবর্তন হবে।


আরো সংবাদ



premium cement