১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


জার্মানিতে ইইউ পার্লামেন্ট সদস্যের ওপর হামলা

-

আগামী জুনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউরোপীয় পার্লামেন্ট নির্বাচন। এ নির্বাচনে প্রার্থী হিসেবে প্রচারকালে জার্মানিতে সন্ত্রাসী হামলায় আহত হয়েছেন বর্তমান পার্লামেন্ট সদস্য ম্যাথিয়াস এক। শুক্রবারের এ ঘটনায় নিন্দা জানিয়েছেন জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎস।
পূর্ব জার্মানির ড্রেসডেনে ইউরোপীয় পার্লামেন্ট নির্বাচনে জার্মান ক্ষমতাসীন দল সোশ্যাল ডেমোক্র্যাটিক পার্টির (এসপিডি) শীর্ষ প্রার্থী ম্যাথিয়াস এক। শুক্রবার তিনি ড্রেসডেনের স্ট্রিসেন জেলায় নির্বাচনী প্রচারে গিয়েছিলেন।
জার্মান পুলিশ জানায়, ড্রেসডেনে নিজের পোস্টার টাঙানোর সময় অতর্কিতে চার ব্যক্তি এসে তাকে লাঞ্ছিত করে। এসময় তাদের কিল-ঘুষি ও লাথিতে গুরুতর আহত হন ম্যাথিয়াস। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ৪১ বছর বয়সী এই নেতার শরীরে অস্ত্রোপচার দরকার।
এ হামলার ঘটনায় ক্ষোভ ছড়িয়ে পড়েছে জার্মান রাজনীতিতে। জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎস তার দলের একজন ইউরোপীয় পার্লামেন্ট সদস্যের ওপর হামলার নিন্দা করেছেন এবং একে গণতন্ত্রের জন্য হুমকি বলে অভিহিত করেছেন।
বার্লিনে এক সমাবেশে শনিবার জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎস বলেন, এই ধরনের আচরণের ফলে গণতন্ত্র হুমকির মুখে পড়েছে। আমাদের এই ধরনের সহিংসতাকে কখনই মেনে নেয়া উচিত নয়।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল