১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


জাপানে শক্তিশালী ভূমিকম্পে আহত ৮

-

জাপানে শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬ দশমিক ৩। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ভূমিকম্পটি আঘাত হেনেছে। তবে ওই ভূমিকম্প থেকে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি বা সুনামির কোনো সম্ভাবনা নেই। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ জানিয়েছে, স্থানীয় সময় বুধবার রাত ১১টা ১৪ মিনিটে কিয়োসু ও শিকোকু দীপপুঞ্জের মধ্যবর্তী স্থানে ভূমিকম্পটি আঘাত হেনেছে।
জাপান সরকারের মুখপাত্র ইয়োশিমাসা হায়াশি এক বিবৃতিতে জানিয়েছেন, সেখানকার বিদ্যুৎকেন্দ্রগুলোতে কোনো সুনামি সতর্কতা বা অস্বাভাবিকতার খবর পাওয়া যায়নি। তিনি জানিয়েছেন, ক্ষয়ক্ষতির বিষয়টি তদন্ত করা হচ্ছে। তিনি আরো জানিয়েছেন, ওই ভূমিকম্প থেকে কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে আঞ্চলিক সরকার এবং বেশ কিছু মিডিয়া জানিয়েছে, অন্তত আটজন সামান্য আহত হয়েছেন।
জাপানে প্রতি বছর গড়ে প্রায় এক হাজার ৫০০ ভূমিকম্প আঘাত হানে। তবে এগুলোর মধ্যে বেশির ভাগই মৃদু ভূমিকম্প। এমনকি দেশটিতে বড় ধরনের ভূমিকম্পেও সামান্য ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়।


আরো সংবাদ



premium cement
মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্পে ৫২ হাজার কোটি টাকা খরচ হচ্ছে কেন? মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত রাফা অভিযান : ইসরাইলকে সতর্কবার্তা ১৩ পররাষ্ট্রমন্ত্রীর ‘অজানা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের’ পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া চুয়াডাঙ্গার তাপমাত্র আবা‌রো ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই নির্বাচনের পরেও সে কথাই বলেছে যুক্তরাষ্ট্র : ড. মঈন খান ভালুকায় বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ১, আহত ৫ সর্বোচ্চ আয় করা খেলোয়াড় রোনালদো, মেসির অবস্থান কোথায়? ৩৬ বছর শিক্ষকতার পর রাজকীয় বিদায় ‘দুর্নীতি ও লুটপাটের কারণে দেশের অর্থনৈতিক মেরুদণ্ড ভেঙে পড়েছে’ দুর্ঘটনায় ১৬ জন নিহত হওয়া মুম্বাইয়ের সেই বিলবোর্ডের মালিক গ্রেফতার

সকল