২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


সমুদ্র আইন ভঙ্গ করায় ইসরাইল সংশ্লিষ্ট জাহাজ জব্দ ইরানের

-

সমুদ্র আইন ভঙ্গ করায় ইসরাইল-সংশ্লিষ্ট জাহাজ এমএসসি অ্যারাইস জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানানি। গত শনিবার পর্তুগিজ পতাকাবাহী ওই জাহাজ জব্দ করা হয়। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, জাহাজটির সাথে ইসরাইলের যোগসাজশ রয়েছে। এ বিষয়ে কোনো সন্দেহ নেই বলে সাফ জানিয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।
কানানি আরো বলেন, হরমুজ প্রণালি ও পারস্য উপসাগরে ইরান জাহাজ চলাচলের জন্য নিরাপদ পরিবেশ তৈরি করতে চায়। পর্তুগিজ পতাকাবাহী জাহাজটির গতিপথ বদলে ইরানের আঞ্চলিক নৌসীমায় পাঠানো হয়েছে। সমুদ্র আইন লঙ্ঘন ও ইরান সরকারের প্রশ্নের উত্তর না দেয়ায় জাহাজটিকে জব্দ করা হয়েছে বলে জানিয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। ইসরাইলে গত শনিবার রাতভর তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। ১ এপ্রিল সিরিয়ার দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলার জবাবেই এই হামলা চালানো হয়েছে বলেছে ইরান।
ইসরাইল বলেছে, ইসরাইলি, যুক্তরাষ্ট্র ও মিত্রবাহিনী প্রায় সব অস্ত্রই লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগেই ভূপাতিত করেছে। ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ মোহাম্মদ বাগেরি বলেছেন, ইসরাইলে যেসব লক্ষ্যে হামলা চালানো হয়েছে, তার সব কয়টিই পূরণ হয়েছে। তিনি বলেন, ইসরাইল যদি এ হামলার জবাব না দেয়, তাহলে দেশটিতে আর কোনো হামলার পরিকল্পনা নেই তেহরানের।

 


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ডাকাত-র‍্যাব গোলাগুলি, কৃষক নিহত টুকুর সাজার প্রতিবাদে ফেনীতে যুবদলের বিক্ষোভ জামালপুরের ইসলামপুর পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত পেকুয়ায় হিট স্ট্রোকে একজনেরর মৃত্যু স্কটল্যান্ডের প্রধানমন্ত্রী হুমজা ইউসুফের পদত্যাগ মঙ্গলবারও বাড়বে তাপমাত্রা, অসহনীয় হবে গরম ইতিহাসের উষ্ণতম এপ্রিল দেখল মিয়ানমার আইসিসির সম্ভাব্য গ্রেফতারি পরোয়ানা নিয়ে উদ্বিগ্ন ইসরাইলি কর্মকর্তারা নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা

সকল