২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


ভারতের সাথে আবারো বাণিজ্য সম্পর্ক স্থাপনের ইঙ্গিত পাকিস্তানের

-

ভারতের সাথে ফের বাণিজ্যিক সম্পর্ক চালু করার বিষয়টি গুরুতরভাবে বিবেচনা করার কথা জানিয়েছে পাকিস্তান। লন্ডনে সংবাদ সম্মেলনে এমন ইঙ্গিত দেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী ইসহাক দার। সাংবাদিকদের প্রশ্নের জবাবে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী ইসহাক দার বলেন, ‘আমরা ভারতের সাথে বাণিজ্যের বিষয়গুলো গুরুত্বের সাথে বিবেচনা করব।’
শনিবার বেলজিয়ামের ব্রাসেলসে নিউক্লিয়ার এনার্জি সামিটে অংশগ্রহণের পর পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী এমন ইচ্ছা প্রকাশ করেন। সংবাদ সম্মেলনে তিনি ভারতের সাথে বাণিজ্যিক কার্যক্রম আবার শুরু করার জন্য পাকিস্তানের ব্যবসায়ী সম্প্রদায়ের আগ্রহের কথা তুলে ধরে প্রতিবেশী দেশের প্রতি কূটনৈতিক অবস্থানের সম্ভাব্য পরিবর্তনের বিষয়ে ইঙ্গিত দেন।
পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী দেশকে অর্থনৈতিক অগ্রগতির পথে ফিরিয়ে আনতে এবং সাধারণ মানুষের অর্থনৈতিক অসুবিধা ও মুদ্রাস্ফীতি কমাতে একটি পাঁচ বছরের রোড ম্যাপ বাস্তবায়ন করার কথাও জানান। এর আগে ২০১৯ সালের আগস্ট মাসে অধিকৃত জম্মু ও কাশ্মিরের বিশেষ স্বায়ত্তশাসিত মর্যাদা প্রত্যাহার করেছিল ভারত। এরপর দেশটির এমন পদক্ষেপের প্রতিবাদস্বরূপ ভারতের সাথে বাণিজ্যিক সম্পর্ক স্থগিত করে রেখেছিল পাকিস্তান।


আরো সংবাদ



premium cement