০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


অলিম্পিকের আগে বেইজিংয়ে প্রথম ওমিক্রন শনাক্ত

-

চীনের রাজধানী বেইজিংয়ে প্রথম স্থানীয়ভাবে ওমিক্রনের কেস শনাক্ত হয়েছে। বেইজিংয়ের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। উইন্টার অলিম্পিক গেমস শুরুর কয়েক সপ্তাহ আগেই স্থানীয়ভাবে সেখানে ওমিক্রন শনাক্ত হলো। গত শনিবার রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, নতুন করে আক্রান্তদের মধ্যে একজনের ওমিক্রন শনাক্ত হয়েছে। এক সংবাদ সম্মেলনে বেইজিংয়ের ডিজেজ কন্ট্রোল অথরিটির এক কর্মকর্তা বলেন, ল্যাব টেস্টের মাধ্যমে একজনের দেহে ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে।
মাত্র এক দিন আগেই দক্ষিণাঞ্চলীয় ঝুহাই শহরের বাসিন্দাদের ওপর ভ্রমণে বিধিনিষেধ জারি করা হয়। সাতজনের দেহে নতুন করে করোনা শনাক্ত হওয়ায় পুরো শহরের সব বাসিন্দার করোনা পরীক্ষা করা হচ্ছে। গত কয়েক সপ্তাহে দেশজুড়ে লাখ লাখ মানুষকে বাড়িতে থাকার নির্দেশ দেয়া হয়েছে। অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল করা হয়েছে এবং বিভিন্ন কারখানা বন্ধ রাখা হয়েছে। সংক্রমণ রোধে কঠোর ব্যবস্থা নিচ্ছে কর্তৃপক্ষ।

 


আরো সংবাদ



premium cement
চট্টগ্রাম থেকে প্রথম হজ ফ্লাইট ১৪ মে ডেঙ্গুতে আরো ৩ জনের মৃত্যু পাঁচ বছর পর সাকিবের সেঞ্চুরি ভূমিহীন আবদুল্লাহর ২ যু‌গের বেশি মস‌জিদে বাস, চান একটি ঘর আনোয়ারায় ২ সন্তানের জননীর রহস্যজনক মৃত্যু, স্বামী আটক লজ্জা এড়িয়ে মান বাঁচানো সংগ্রহ জিম্বাবুয়ের গাজীপুরে ট্রেন দুর্ঘটনা : সাময়িক বরখাস্ত ৩, ঘটনা তদন্তে ৩ কমিটি আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির নির্বাচন ঘিওরে নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে কারণ দর্শানোর নোটিশ জিম্বাবুয়েকে লজ্জার রেকর্ডের দিকে ঠেলে দিচ্ছে টাইগাররা জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন : ফারুক

সকল