২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মার্কিন সফরে মোদির ঘুম কেড়ে নেয়ার হুঁশিয়ারি শিখ গ্রুপের

-

কোয়াড সম্মেল ও জাতিসঙ্ঘ সাধারণ সভায় অংশ নিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, যখন যুক্তরাষ্ট্রে যাবেন, তখন মোদির ঘুম কেড়ে নিতে বিক্ষোভ প্রদর্শনের হুঁশিয়ারি দিয়েছে শিখদের খালিস্তানপন্থী গ্রুপ ‘শিখস ফর জাস্টিস’। এর আগে ২০১৯ সালে এই সংগঠনকে ইউএপিএ-আইনের আওতায় নিষিদ্ধ ঘোষণা করেছিল ভারত।
কৃষক আন্দোলনের আবেগকে কাজে লাগিয়ে ভারত সরকারবিরোধী কার্যকলাপে জড়িয়েছে ‘শিখস ফর জাস্টিস’। সংগঠনের অভিযোগ, ভারতজুড়ে কৃষকদের বিরুদ্ধে সন্ত্রাস চালাচ্ছে ভারত সরকার। এই অভিযোগকে সামনে রেখেই মার্কিন সফরকালে মোদির বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শনের হুঁশিয়ারি দিয়েছেন সংগঠনের প্রধান গুরপতবন্ত সিং পান্নুন। তার কথায় মোদিকে আমেরিকায় নিদ্রাহীন রাত উপহার দেবে তার সংগঠন।
ভারত সরকার খালিস্তানি গোষ্ঠী নিয়ে সতর্ক করেছে যুক্তরাষ্ট্রকে। সম্প্রতি নিষিদ্ধ এই সংগঠনের গতিবিধি আমেরিকায় বেড়ে গিয়েছে বলে বাইডেন প্রশাসনকে জানিয়েছে ভারত সরকার। জানা গেছে, ওয়াশিংটনে কোয়াডভুক্ত প্রতিটি দেশের রাষ্ট্রপ্রধানের সাথে দ্বিপক্ষীয় বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২৩ সেপ্টেম্বর জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদি সুগা এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের সাথে আলাদাভাবে দ্বিপক্ষীয় বৈঠক করবেন মোদি। এরপর ২৪ সেপ্টেম্বরে কোয়াড বৈঠকের আগে মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সাথে বৈঠক করবেন মোদি।


আরো সংবাদ



premium cement