০৪ মার্চ ২০২১
`

ফাউচিকে স্বাস্থ্য উপদেষ্টা হিসেবে চান বাইডেন

-

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচিকে নিজের কাজ চালিয়ে যাওয়ার অনুরোধ করার পাশাপাশি যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন তাকে নিজের প্রধান মেডিক্যাল উপদেষ্টা হিসেবে চান। বৃহস্পতিবার সিএনএন-কে দেয়া এক সাক্ষাৎকারে এ ইচ্ছার কথা জানান বাইডেন।
ডা: ফাউচি যুক্তরাষ্ট্রের ‘ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশিয়াস ডিজিজেস’ এর পরিচালক। ডা: ফাউচি বৃহস্পতিবার বাইডেন ও তার দলের সাথে করোনাভাইরাস নিয়ন্ত্রণের প্রস্তুতি নিয়ে কথা বলেছেন। বাইডেন বলেন, তিনি গত কয়েকটি প্রশাসনে যে দায়িত্ব পালন করেছেন আমি তাকে ঠিক সেই দায়িত্বেই থেকে যেতে বলেছি। একই সাথে আমি তাকে আমার প্রধান মেডিক্যাল উপদেষ্টা হতে এবং আমার কোভিড দলের অংশ হতে অনুরোধ করেছি।
ডা: ফাউচি নিরাপদ বললে তিনি নিজে জনসম্মুখে খুশি মনে কোভিড-১৯ এর টিকা নিতে প্রস্তুত আছেন বলেও জানান বাইডেন।



আরো সংবাদ


করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিয়ে নিবন্ধন ডিজিটাল করতে রাকিবের রিট গোয়েন্দা নজরদারিতে জার্মান উগ্রপন্থী এএফডি পার্টি রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসিকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা বর্তমান সরকারের মুক্তিযুদ্ধের সংজ্ঞা আংশিকভাবে বিতর্কিত ও অগ্রহণযোগ্য : ইব্রাহিম জিডিপি বাড়লেও নির্বাচন নিয়ে বিতর্ক আছে : তাজুল ইসলাম আওয়ামী লীগের কর্মসূচিতে বাধা, দুই এসআই প্রত্যাহার প্রথম দিন চলল স্পিনারদের দাপট ‘এইচ টি ইমামের মতো কর্মনিষ্ঠ মানুষ সমাজে বিরল’ বাংলা একাডেমিতে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ নিয়ে একক বক্তৃতানুষ্ঠান জমি নিয়ে বিরোধের জেরে হত্যা : ৮ জনের যাবজ্জীবন

সকল