০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


নভেম্বরের আগেই ট্রাম্প-কিম বৈঠক চায় দক্ষিণ কোরিয়া

-

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জা-ইন বলেছেন, চলতি বছরের নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন বৈঠকে বসা উচিত। গত মঙ্গলবার ইউরোপিয়ান কাউন্সিলের প্রেসিডেন্ট চার্লস মাইকেলের সাথে ভিডিও কনফারেন্সে এ কথা বলেন মুন।
ট্রাম্প ও কিম প্রথমবারের মতো ২০১৮ সালে সিঙ্গাপুরে সাক্ষাৎ করে। তাদের প্রথম বৈঠকে পরমাণু নিয়ে চুক্তি হওয়ার ব্যাপারে বিশ্ববাসী ব্যাপক আশাবাদী ছিল। কিন্তু বৈঠকে পরমাণু কর্মসূচি বাতিলের বদলে কিমের দেয়া প্রস্তাব প্রত্যাখ্যান করেন ট্রাম্প। আর তাতেই বৈঠকে বসার পরিস্থিতি নষ্ট হয়ে যায়। মুন আশা ব্যক্ত করেন, ট্রাম্প-কিমের বৈঠক যেন নভেম্বরের আগেই হয়।
দক্ষিণ কোরিয়ার সরকারি কর্মকর্তারা তথ্য জানিয়েছেন। মুন বলেছেন, আমি বিশ্বাস করি, উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্রের আরেকবার কথা বলার চেষ্টা করা দরকার। আর সেটা মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগেই।


আরো সংবাদ



premium cement
জাল দলিলে আপনার জমি দখল হয়ে গেলে কী করবেন? আমির খানকে পাকিস্তান সেনাবাহিনীর বিশেষ সম্মাননা টানা জয়ের খোঁজে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে বাংলাদেশ ‘শুক্রবার ক্লাস নেয়ার বিষয়টি ভুল করে ফেসবুকে পোস্ট হয়েছিল’ চকরিয়ায় চিংড়ি ঘের থেকে একজনের লাশ উদ্ধার জনগণের কথা চিন্তা করে জনবান্ধব আইন তৈরি করতে হবে : আইনমন্ত্রী হাওরের ৯৭ শতাংশ বোরো ধান কাটা শেষ : কৃষি মন্ত্রণালয় শিক্ষকদের ওপর হামলাকারী শিক্ষার্থীদের বহিষ্কার চায় শিক্ষক সমিতি কিশোরগঞ্জে কালবৈশাখী ঝড়ে অন্তঃসত্তা মা ও পাঁচ বছরের ছেলের মৃত্যু ঝড়ে পড়ে যাওয়া মাদরাসা ঘর এক মাসেও মেরামত হয়নি গুচ্ছের‘বি' ইউনিটের ফল প্রকাশ, পাশ ৩১ হাজার

সকল