৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


দেশে ফিরতে পারবে না আইএসে যোগ দেয়া মার্কিন তরুণী : ট্রাম্প

-

ামিক স্টেটে যোগ দেয়া মার্কিন তরুণী যন হুদা মুসানা দেশে ফিরতে পারবেন না। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আইএসে যোগ দেয়া ওই তরুণীকে দেশে প্রবেশের অনুমতি দেয়া হবে না। এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, তিনি পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওকে নির্দেশ দিয়েছেন যেন হুদা মুসানা নামের ওই তরুণীকে দেশে ফেরার অনুমতি দেয়া না হয়।
এর আগে এক বিবৃতিতে মাইক পম্পেও বলেছিলেন, ২৪ বছর বয়সী ওই তরুণী মার্কিন নাগরিক নন। আর তাকে যুক্তরাষ্ট্রে গ্রহণও করা হবে না। তবে হুদার পরিবার এবং তার আইনজীবী বলছেন, তার মার্কিন নাগরিকত্ব রয়েছে। যুক্তরাষ্ট্রের আলাবামা অঙ্গরাজ্যে বেড়ে উঠেছেন হুদা। ২০ বছর বয়সে তিনি আইএসে যোগ দিতে সিরিয়ায় পাড়ি জমান।
তিনি তার পরিবারকে বলেছিলেন যে, তিনি তার বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠানে যোগ দিতে তুরস্কে যাচ্ছেন। কিন্তু তিনি আর ফিরে আসেননি। এখন তিনি যুক্তরাষ্ট্রে ফেরার জন্য আকুতি জানাচ্ছেন কিন্তু তাকে যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি দেবে না ট্রাম্প সরকার।

 


আরো সংবাদ



premium cement
দেশের বেসরকারি সৌর প্রকল্পে ১২১.৫৫ মিলিয়ন ডলার অর্থায়ন এডিবির কটিয়াদীতে কালের সাক্ষী ৫০০ বছরের কোটামন দিঘি সখীপুরে ৩০০ কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ স্কুল-মাদরাসার ছুটি বৃহস্পতিবার পর্যন্ত বহাল থাকছে রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১ বাকিতে সিগারেট না দেয়ায় দোকানিকে কুপিয়ে হত্যা ট্রেনে বন্ধুর ব্যাগ তুলে দিতে গিয়ে প্রাণ গেল কিশোরের গাজা উপকূলে বন্দর নির্মাণের ছবি প্রকাশ করল যুক্তরাষ্ট্র মানুষের প্রতিকার চাওয়ার কোনো জায়গা নেই : রিজভী রেলের ভাড়া না বাড়ানোর আহ্বান জাতীয় কমিটির ব্যারিস্টার খোকনের অব্যাহতিপত্র প্রত্যাহার

সকল