০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


জিমেইলের বিকল্প হবে এক্সমেইল!

জিমেইলের বিকল্প হবে এক্সমেইল! - ফাইল ছবি

পয়লা আগস্ট থেকে আর কাজ করবে না জিমেইল। বন্ধ হতে চলেছে গুগলের এই ই-মেইল পরিষেবা। এমন গুঞ্জনে সম্প্রতি তোলপাড় হয়েছে সোশাল মিডিয়া। তবে এহেন জল্পনায় ইতি টেনেছে খোদ গুগল। কিন্তু জল্পনা চলাকালীনই নতুন খবর নিয়ে হাজির হলেন এলন মাস্ক! জানান, শিগগিরই আসছে জিমেইলের পরিপূরক!

খুব তাড়াতাড়িই নাকি ই-মেইল পরিষেবা চালু করতে চলেছে এলন মাস্কের সংস্থা। অর্থাৎ জিমেইলের আদর্শ বিকল্প হয়ে উঠতে পারে এক্সমেইল (Xmail)।

সম্প্রতি এক্স হ্যান্ডেলের সিকিউরিটি ইঞ্জিনিয়ারিং টিমের সিনিয়র সদস্য নাথান ম্যাকগ্রেডির একটি টুইট থেকেই চর্চা শুরু হয়েছে। টুইট করে তিনি জানতে চেয়েছেন, কবে থেকে কার্যকর হবে এক্সমেইল? যার উত্তরও দিয়েছেন মাস্ক। টেসলা কর্ণধার জানান, পরিষেবা দিতে একেবারে প্রস্তুত এক্সমেইল। ইউজাররা যাতে সেরা ই-মেইল পরিষেবা পান, সে জন্য সবরকম পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

সম্প্রতি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ে একটি স্ক্রিনশট। যেখানে দেখা যায়, একজন জিমেইল ইউজারকে ই-মেইলটি করা হয়েছে। সেখানেই উল্লেখ করা হয়েছে যে আগামী ১ আগস্টের পর বন্ধ হয়ে যাচ্ছে জিমেইল। ওই তারিখের পর থেকে আর ই-মেইল পাঠানো যাবে না। কোনো ই-মেইল ঢুকবেও না। এমনকি স্টোরেজও ফাঁকা হয়ে যাবে। দীর্ঘদিনের পথচলার কথা উল্লেখ করে নিজেদের গুটিয়ে নেয়ার সিদ্ধান্ত জানিয়েছে জিমেইল। এমন স্ক্রিনশটই ছড়িয়ে পড়ে সোশাল মিডিয়ায়। আর তার পরই শুরু হয় চর্চা। লাখ লাখ জিমেইল ইউজারদের কপালে ভাঁজ পড়ে।

কিন্তু শুক্রবার সব জল্পনায় পানি ঢেলে এক্স হ্যান্ডেলে জানিয়ে দিয়েছে, 'জিমেইল এখানে থাকতে এসেছে।' অর্থাৎ অদূর ভবিষ্যতে জিমেল বন্ধ হওয়ার কোনো আশঙ্কা নেই। এমতাবস্থায় মাস্কের এক্সমেইল-এর প্রতি ইউজাররা ঠিক কতখানি আগ্রহ দেখান, এখন সেটাই লাখ টাকার প্রশ্ন।
সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement