০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


গুগলে আরো ছাঁটাইয়ের কথা জানালেন সুন্দর পিচাই

গুগলে আরো ছাঁটাইয়ের কথা জানালেন সুন্দর পিচাই - ফাইল ছবি

আগামী দিনে আরও কর্মী ছাঁটাই করা হতে পারে বলে জানিয়েছেন সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগলের প্রধান সুন্দর পিচাই। সম্প্রতি একদল কর্মী ছাঁটাইয়ের পরপরই অ্যালফাবেট মালিকানাধীন প্রতিষ্ঠান গুগলের ‘পরিচালন পদ্ধতির সহজীকরণে’ আরো ছাঁটাইয়ের হুঁশিয়ারি দিলেন।

গুগলের কর্মীদের উদ্দেশে এক বিজ্ঞপ্তিতে সিইও সুন্দর পিচাই বলেছেন, 'এবারের ছাঁটাইয়ের ক্ষেত্রে কিছু বিভাগের ‘স্তর বিলুপ্ত’ করাকে গুরুত্ব দেয়া হবে। সব টিমে এটি করা হবে না এবং গত বছর যে বিপুলসংখ্যক কর্মীছাঁটাই হয়েছিল এবার সেসব পদ থেকে ছাঁটাই হবে না।'

অ্যালফাবেটের আরেক প্রতিষ্ঠান ভয়েস অ্যাসিস্টেন্ট থেকে কয়েক দিন আগে বহু কর্মীকে ছাঁটাই করা হয়েছে। এখন এমন সময়ে গুগল সিইও জানালেন নতুন করে ছাঁটাইয়ের খবর। ছাঁটাই পরিকল্পনার ফলে গুগল নেস্ট, পিক্সেল, ফিটবিট এবং অ্যাড সেলস টিমের ওপর বেশি প্রভাব পড়ার কথা জানা গেছে।

২০২৩ সালের জানুয়ারিতে অ্যালফাবেট তাদের কর্মী ১২ হাজার জনকে অর্থাৎ ৬ শতাংশকে ছাঁটাইয়ের পরিকল্পনার কথা জানিয়েছিল। গত বছরের সেপ্টেম্বরের হিসাব অনুযায়ী, বিশ্বজুড়ে গুগলের এক লাখ ৮২ হাজার ৩৮১ জন কর্মী ছিল। গত বছরের শুরুতে ছাঁটাইয়ের পর এ বছরও কর্মীছাঁটাইয়ের কথা জানাল গুগল।
সূত্র : আজকাল


আরো সংবাদ



premium cement
বেনাপোলে সড়ক দুর্ঘটনায় নিহত ১ কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ব্যাপক গ্রেফতারের পর ১৭ মে পর্যন্ত পুলিশ প্রহরার আহ্বান প্রেসিডেন্টের আমরা আরো কঠোরভাবে ফিরে আসব : কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা স্মিথকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা পেটের দায়ে কাজে আসছি থাইল্যান্ড সফর নিয়ে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনিপন্থী বিক্ষোভকারীদের বিরুদ্ধে অভিযান, প্রশংসা ট্রাম্পের আজ আধাবেলা বাস চলাচল বন্ধ থাকবে মিয়ানমার : যুদ্ধ আর জোরপূর্বক সেনাবাহিনীতে যোগদান এড়াতে শরণার্থীদের সীমান্ত পাড়ি যেভাবে ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসেবে পালন শুরু হয়েছিল মালদ্বীপ ভারত থেকে চীনমুখী হওয়ার গতি বাড়াবে বলে ধারণা করা হচ্ছে

সকল