০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


এশিয়ার সবচেয়ে বড় ‘ফ্রিল্যান্সারস সম্মেলন’ হচ্ছে ঢাকায়

- ছবি : সংগৃহীত

দেশের বিভিন্ন প্রান্তের নবীন, অগ্রজ ও সফল তিন হাজার ফ্রিল্যান্সারদের নিয়ে আগামী শনিবার ঢাকায় অনুষ্ঠিত হবে ১২ ঘণ্টাব্যাপী ‘ন্যাশনাল ফ্রিল্যান্সারস সম্মেলন’।

আয়োজকেদের দাবি, এটাই হবে এশিয়ার সবচেয়ে বড় ফ্রিল্যান্সার সম্মেলন।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) গুলশানের রুবাইয়্যাৎ টাওয়ারের ইন্সট্রাক্টরি অফিসে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এমন দাবি করে সম্মেলনটির আয়োজকরা।

তারা জানিয়েছেন, প্রথমবারের মতো অনুষ্ঠিত এই ফ্রিল্যান্সার সম্মেলন উদ্বোধন করবেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) হল-৪ এ অনুষ্ঠানের ঘোষণা দিয়েছে ফ্রিল্যান্সারদের ফেসবুক ভিত্তিক টেকনিক্যাল কমিউনিটি গ্রুপ ‘ফ্রিল্যান্সারস অব বাংলাদেশ’।

আয়োজনের পৃষ্ঠপোষকতা করবে ‘নেক্সট ভেঞ্চারস ও বিকাশ’। সম্মেলনে পাঁচটি স্টলের পাশাপাশি অনুষ্ঠিত হবে শীর্ষ পেশাদার, উদ্যোক্তা, ফ্রিল্যান্সার এবং সরকারের নীতিনির্ধারণী পর্যায়ের একাধিক ব্যক্তি ও বক্তা উপস্থিত থাকবেন। এদের মধ্যে গুগলের বাংলাদেশ ও শ্রীলঙ্কা অঞ্চলের ইন্ডাস্ট্রি লিড গোলাম কিবরিয়া বিশেষ সেশন নেবেন।

এছাড়াও ভিসা ইস্যুর কারণে জিএফএক্স মেন্টর হিসেবে মুক্ত পেশাজীবীদের কাছে তুমুল জনপ্রিয় প্রশিক্ষক ইমরান আলী ডিনা ভার্চুয়ালি সংযুক্ত হবেন।

ভাইজার এক্স লিমিটেডের সিইও ফয়সাল মোস্তফা, ইন্সট্রাক্টরি প্রতিষ্ঠাতা সিইও রিফাত এম হক, কোডম্যান বিডি সিইও মিনহাজুল আসিফ এবং ফাইভারের টপ রেটেড ফ্রিল্যান্সার কামরুজ্জামান শিশির আয়োজনের বিভিন্ন দিক তুলে ধরেন।

তারা জানান, ফ্রিল্যান্সিংয়ের হাতে খড়ি ছাড়াও নতুন ক্ষেত্রগুলোতে দক্ষতা অর্জনে কর্মশালার পাশাপাশি ফ্রিল্যান্সার থেকে উদ্যোক্তা এবং উদ্যোক্তা হওয়ার পর প্রতিষ্ঠিত হওয়ার কলাকৌশল ও আইনি বিষয়েও প্রশিক্ষণ পাবেন অংশগ্রহণকারীরা। শিখতে পারবেন বেশ কিছু কারিগরি বা সফট স্কিল।

সম্মেলন দিনব্যাপী আয়োজনের পর অংশগ্রহণকারীদের জন্য থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
স্বস্তির বৃষ্টির আভাস ঢাকাসহ ৪ বিভাগে বেনাপোলে সড়ক দুর্ঘটনায় নিহত ১ কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ব্যাপক গ্রেফতারের পর ১৭ মে পর্যন্ত পুলিশ প্রহরার আহ্বান প্রেসিডেন্টের আমরা আরো কঠোরভাবে ফিরে আসব : কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা স্মিথকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা পেটের দায়ে কাজে আসছি থাইল্যান্ড সফর নিয়ে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনিপন্থী বিক্ষোভকারীদের বিরুদ্ধে অভিযান, প্রশংসা ট্রাম্পের আজ আধাবেলা বাস চলাচল বন্ধ থাকবে মিয়ানমার : যুদ্ধ আর জোরপূর্বক সেনাবাহিনীতে যোগদান এড়াতে শরণার্থীদের সীমান্ত পাড়ি যেভাবে ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসেবে পালন শুরু হয়েছিল

সকল