০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


হোয়াটসঅ্যাপে যোগ হলো নতুন ফিচার

হোয়াটসঅ্যাপে যোগ হলো নতুন ফিচার। - ছবি : সংগৃহীত

ইউজারদের সুবিধার জন্য এর আগে একাধিক ফিচার নিয়ে এসেছে যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপ। আগে শুধুমাত্র একটি মেসেজিং প্ল্যাটফর্ম ছিল এই অ্যাপটি। এখন এই অ্যাপের মাধ্যমে ফাইল পাঠানো সহজ হয়েছে। পাশাপাশি ভিডিও কল, অডিও কলের মতো ফিচার আরো কাছাকাছি নিয়ে এসেছে বার্তা প্রেরক ও প্রাপককে। এই আবহে আরো একটি নতুন ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ।

আগের হোয়াটসঅ্যাপে ভিডিও ফাইল অ্যাটাচ করে পাঠানো যেত। তা ব্যক্তিগত কোনো মেসেজ হলেও প্রথমে তা রেকর্ড করে তারপর তা ভিডিও ফাইল আকারে পাঠাতে হতো। তবে এবার অ্যাপের মাধ্যমেই তাৎক্ষণিকভাবে রেকর্ড করা যাবে ভিডিও এবং তা সাথে সাথেই শেয়ার করা যাবে। অনেকটা ভয়েস মেসেজের মতোই।

কিভাবে পাঠানো যাবে এই ভিডিও বার্তা?
প্রথমে হোয়াটসঅ্যাপে যেতে হবে। এরপর কোনো চ্যাট বা গ্রুপে যেতে হবে। সেখানে ডানদিকে নিচে একটি মাইকের অপশন রয়েছে। এটাতে ক্লিক করেই ভয়েস মেসেজ পাঠানো হয়। ওই বাটনে ক্লিক করলেই ভিডিও মোডে সুইচ করার বিকল্প সামনে আসবে। তখন তা বেছে নিতে হবে। বাটন টিপে ধরে নিজের বার্তা রেকর্ড করতে হবে। যা স্লাইড করে লক করা যায়। বার্তা রেকর্ড হলে তা সেন্ড করে দিতে হবে।

ভিডিও কলের সময় স্ক্রিন শেয়ারের বিকল্পও এনেছে হোয়াটসঅ্যাপ। এছাড়াও এখন একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট একাধিক ফোনে ব্যবহারের সুযোগও পাচ্ছে ব্যবহারকারীরা। আবার তারা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে ফোন নম্বর লুকিয়ে রেখে শুধুমত্র নিজের নামও রাখতে পারবে ডিসপ্লে-তে।

এছাড়া সম্প্রতি হোয়াটসঅ্যাপে চালু হয়েছে মেসেজ এডিট এবং চ্যাট লক ফিচার। এর ফলে ভুল করে কোনো মেসেজ পাঠিয়ে ফেললেও তা এডিট করে ঠিক করার সুবিধা পাচ্ছে ব্যবহারকারীরা। মেসেজ পাঠানোর পর তা এডিট করার জন্য ১৫ মিনিট পর্যন্ত সময় পাবে তারা। এছাড়া কোনো গোপন চ্যাট লক করার ফিচারও এসেছে। এতে যে কেউ আপনার মেসেজ দেখতে পারবে না।


আরো সংবাদ



premium cement
প্রস্তুত মঞ্চ, নয়াপল্টনে জড়ো হচ্ছে বিএনপি নেতাকর্মীরা গাজায় যুদ্ধবিরতি নিয়ে কোনো অজুহাত চলবে না : ব্লিঙ্কেন ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের কারণে আরো বিমানবন্দর বন্ধ ঘোষণা স্বস্তির বৃষ্টির আভাস ঢাকাসহ ৪ বিভাগে বেনাপোলে সড়ক দুর্ঘটনায় নিহত ১ কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ব্যাপক গ্রেফতারের পর ১৭ মে পর্যন্ত পুলিশ প্রহরার আহ্বান প্রেসিডেন্টের আমরা আরো কঠোরভাবে ফিরে আসব : কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা স্মিথকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা পেটের দায়ে কাজে আসছি থাইল্যান্ড সফর নিয়ে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনিপন্থী বিক্ষোভকারীদের বিরুদ্ধে অভিযান, প্রশংসা ট্রাম্পের

সকল