০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


টুইটার থেকে উড়ে গেল নীল পাখি

টুইটার থেকে উড়ে গেল নীল পাখি। - ছবি : সংগৃহীত

বদলে গেল টুইটারের লোগো। ঘোষণা আগেই হয়েছিল। এবার তা কার্যকর হলো। অতি পরিচিত নীল পাখির বদলে টুইটারের লোগো এখন ‘X’।

নতুন লোগো ‘লাইভ’ হয়েছে সোমবার (২৪ জুলাই) বাংলাদেশ সময় দুপুরের দিকে।

লোগো পরিবর্তনের পাশাপাশি নীল-সাদা থিমের বদলে টুইটারের নতুন থিম এখন কালো।

রোববার রাতেই নতুন ইউআরএলের ঘোষণা করেছিলেন টুইটারের সিইও ইলন মাস্ক। এবার থেকে টুইটারে যেতে গেলে twitter.com-এর পাশাপাশি X.com-এ ক্লিক করলেও হবে।

মাইক্রো ব্লগিং সাইট টুইটার কেনার পর থেকেই ইলন মাস্ক একের পর এক পরিবর্তন করেই চলেছেন। এক টুইট বার্তায় মাস্ক জানিয়েছিলেন, ‘শিগগিরই আমরা টুইটার ব্র্যান্ডকে বিদায় জানাব।’

ভেরিফিকেশনের ক্ষেত্রে আগেই টাকা নেয়া চালু করেছিল টুইটার। আর সদ্য আরো এক পরিবর্তন এসেছে টুইটারে। নতুন নিয়ম অনুযায়ী, এবার থেকে টুইটারে নির্দিষ্ট সংখ্যার বেশি টুইট দেখা যাবে না। ভেরিফায়েড অ্যাকাউন্ট হলে দৈনিক ছয় হাজার টুইট দেখা বা পড়া যাবে। আর আনভেরিফায়েড অ্যাকাউন্ট দিনে মাত্র ৬০০টি টুইট পড়তে বা দেখতে পারবে।

সদ্য টুইটারে যোগ দেয়া আনভেরিফায়েড অ্যাকাউন্টধারী দিনে মাত্র ৩০০টি টুইট দেখতে পারবে। এর আগে টুইটারে অ্যাকাউন্ট না থাকলেও টুইট দেখা যেত। তবে এবার থেকে সেটাও আর করা যাবে না।

এদিকে ফেসবুক, ইউটিউবের মতো এবার টুইটার থেকেও অর্থ উপার্জন করা যাবে। সম্প্রতি ইলন মাস্ক জানান, বিজ্ঞাপন বাবদ আয় ভাগ করে সরাসরি টুইটার থেকে টাকা কামাতে পারবে নেটিজেনরা। তবে সেক্ষেত্রে একটি শর্ত বেধে দেয়া হয়েছে।

তবে টুইটার থেকে উপার্জন করতে সংশ্লিষ্ট ইউজারের অ্যাকাউন্টে ব্লু টিক থাকা আবশ্যক। যখন কেউ ভেরিফায়েড অ্যাকাউন্টে যাবে ওই সময় পেজে যে বিজ্ঞাপন দেখানো হবে, তা থেকে যা লাভ হবে, তার ভাগ দেয়া হবে ওই অ্যাকাউন্টের মালিককে।
সূত্র : হিন্দুস্তান টাইম


আরো সংবাদ



premium cement
স্বস্তির বৃষ্টির আভাস ঢাকাসহ ৪ বিভাগে বেনাপোলে সড়ক দুর্ঘটনায় নিহত ১ কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ব্যাপক গ্রেফতারের পর ১৭ মে পর্যন্ত পুলিশ প্রহরার আহ্বান প্রেসিডেন্টের আমরা আরো কঠোরভাবে ফিরে আসব : কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা স্মিথকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা পেটের দায়ে কাজে আসছি থাইল্যান্ড সফর নিয়ে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনিপন্থী বিক্ষোভকারীদের বিরুদ্ধে অভিযান, প্রশংসা ট্রাম্পের আজ আধাবেলা বাস চলাচল বন্ধ থাকবে মিয়ানমার : যুদ্ধ আর জোরপূর্বক সেনাবাহিনীতে যোগদান এড়াতে শরণার্থীদের সীমান্ত পাড়ি যেভাবে ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসেবে পালন শুরু হয়েছিল

সকল